রাজ-পরী ভালো থাকুক, তাদের মাঝে আমাকে যেনো না টানা হয় : মিম

নয়াবার্তা প্রতিবেদক : ২০২২ সালটা নিজের করে নিয়েছেন অভিনেত্রী বিদ্যা সিনহা মিম। ‘পরাণ’ ছবির মাধ্যমে দর্শকরা নতুন এক মিমকে চিনেছেন। ছবিতে মিমের নায়ক শরিফুল রাজ ও ইয়াশ রোহান। এরপর ‘দামাল’ ছবিতেও মিমের নায়ক হিসেবে দেখা গেছে রাজকে। এই ছবিতে মিমের অভিনয়ে মুগ্ধ দর্শক। ক্যারিয়ারের নানা বিষয় ও সাম্প্রতিক গুঞ্জন নিয়ে কথা হয় মিমের সঙ্গে-

প্রেক্ষাগৃহে আপনার অভিনীত ‘দামাল’ চলছে। ‘পরাণ’ এর পর ‘দামাল’ ছবিতে কেমন সাড়া পেলেন?

‘পরাণ’ তো ম্যাসিভ হিট করেছে। এখনও দর্শকরা দেখছেন ছবিটি। পরাণ-এর মুক্তি পেল ‘দামাল’। পরাণ ম্যাসিভ হিট হওয়ায় এই ছবিটি কিন্তু একটা চাপের মধ্যে পড়ে। তবে পরাণ ছবির মতো হিট না কলেও কোনো দর্শক দামাল সম্পর্কে নেতিবাচক কিছু বলেনি। এখনও শুক্র-শনিবার সিনেপ্লেক্সগুলো ‘হাউজফুল’ যাওয়ার খবর পাই। আর পরাণ ছবির অনন্যার মতো দামালের হাসনা চরিত্রেরও বেশ প্রশংসা পেয়েছি, পাচ্ছি।

‘পরাণ’ ও ‘দামাল’ দুই ছবিতেই আপনার বিপরীতে রাজ। শোনা যাচ্ছে, আপনি নাকি রাজের সঙ্গে ছবি করতে চাইছেন না?

ঠিকই শুনেছেন। এর পেছনে কিছু ঘটনা আছে, যা ইতোমধ্যে সবারই জানা। রাজের পরিবারের পক্ষ থেকে যে কথাগুলো ছড়ানো হয়েছে সেগুলোর আমি প্রতিবাদ জানিয়েছি। ব্যাক্তিগতভাবে আমাকে মর্মাহত করেছে। ওর সঙ্গে নতুন কোনো ছবি করতে গেলে তার পরিবার থেকে হয়তো আরও ভয়ংকর কিছু ছড়ানো হতে পারে। তাতে আমার ও আমার পরিবারের মানসম্মান ক্ষুণ্ন হবে। সামাজিক ও পারিবারিকভাবে আবারও হেয় হতে পারি, যা আমার ইমেজের সঙ্গে যায় না। তাই ভেবেচিন্তেই এ সিদ্ধান্ত নেওয়া। আমি চাই রাজ ও পরীমনি ভালো থাকুক। তাদের সংসার ভালো কাটুক। তাদের মাঝখানে এভাবে যেনো আমাকে আর টেনে না আনা হয়।

কেবল আরেকজনের কথায় রাজ-মিম জুটি শুরুতেই ভেঙে দিচ্ছেন?

রাজের সঙ্গে পরপর দুটি ছবি ভালো গেছে আমার। সে খুবই ভালো অভিনেতা, খুব ভালো সহশিল্পী। কিন্তু কি করবো বলুন! এতো বছর সিনেমায় কাজ করে এসেছি কোনো স্ক্যান্ডালে জড়াইনি। হুট করে রাজকে জড়িয়ে যা-তা বলা হলো, যার কিছুই সত্যি নয়। এ বিষয়টা আমি আর বাড়তে দিতে চাই না। জুয়েল ভাইয়ের পরিচালনায় একটা ছবিতে আমার আর রাজের অভিনয় করার কথা ছিলো। কিন্তু আমি রাজের সঙ্গে কাজ করতে চাই না-এ কথা বলে দিয়েছি পরিচালককে।

আপনি যে ছবিতে রাজের বিপরীতে অভিনয় করবেন না বলেছেন, ওই ছবিতে তো রাজ চুক্তিবদ্ধই হননি!

রাজ চুক্তিবদ্ধ হয়েছে কিনা সেটা আমি জানি না। বছর খানেক আগে ‘পথে হল দেখা’ নামের ওই ছবিতে আমি চুক্তিবদ্ধ হই। পরিচালক বলেছিলেন, রাজকে নিচ্ছেন। তার সঙ্গে কথাও হয়েছে। সেই পরিকল্পনা করেই আমাকে চুক্তিবদ্ধ করিয়েছিলেন। সম্প্রতি পরিচালককে বিনয়ের সঙ্গে জানিয়েছি, আমার সঙ্গে রাজকে না ভাবতে। আরও বেশ কয়েকটি প্রজেক্ট নিয়ে আলাপ চলছিলো সেগুলোর আলাপও বন্ধ করে দিয়েছি।

‘পরাণ’ এর মতো হিট ছবি দিলেন। নতুন ছবিতে চুক্তিবদ্ধ হতে দেখা যাচ্ছে না কেনো?

নতুন ছবি নিয়ে ভাবার সময়টা কই পেলাম। পরাণ’ এর ‘দামাল’ এলো। ‘দামাল’-এর প্রচারে কিভাবে অংশ নিলাম সেটা তো সবাই দেখলেন। এরপর লাক্সের বেশ কিছু ইভেন্টে আমাকে অংশ নিতে হচ্ছে। তবে এর মধ্যেই কিন্তু অনেক চিত্রনাট্য এসেছে। সেগুলো পড়ছি। শিগগিরই ভালো কিছু কাজের খবর আসবে। এ ছাড়া দীপংকার দীপন পরিচালিত ‘অন্তর্জাল’ ছবির শুটিং শেষের পথে। সেটিও মুক্তি পাবে নতুন বছরে।

Share