রাত আটটার মধ্যে দোকান-পাট বন্ধ করতে চাই : মেয়র তাপস

নিজস্ব বার্তা প্রতিবেদক : ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস রাত আটটার মধ্যে দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় দোকান-পাট ও ব্যবসায়িক প্রতিষ্ঠান বন্ধ করার আহবান জানিয়েছেন।

নিয়মিত সাপ্তাহিক সরেজমিন পরিদর্শনের অংশ হিসেবে বুধবার রাজধানীর টিকাটুলিস্থ শেরে বাংলা মহিলা মহাবিদ্যালয়ের দশ তলা বিশিষ্ট শেখ হাসিনা একাডেমিক ভবনের উদ্বোধনকালে এই আহবান জানান তিনি।

ডিএসসিসি মেয়র বলেন, আমরা একটি সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় শহরটাকে নিয়ে আসতে চাই। আমরা রাত আটটার মধ্যে সকল ব্যবসায়িক প্রতিষ্ঠান, দোকান-পাট বন্ধ করতে চাই। আমরা মনে করি, ঢাকাবাসীর জন্য ঢাকা শহরের দোকান-পাট, ব্যবসায়িক প্রতিষ্ঠান রাত আটটার মধ্যে বন্ধ করলে আমাদের সামগ্রিক কার্যক্রম একটি সুষ্ঠু ব্যবস্থাপনার আওতায় আনা যাবে।

ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এর আগে আজিমপুর আধুনিক নগর মার্কেটের ভিত্তিপ্রস্তার স্থাপন অনুষ্ঠানে বলেন, নির্দিস্ট দুই বছর সময়ের মধ্যে এই মার্কেট নির্মাণের কাজ সম্পন্ন হবে।

তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, প্রতিটি ওয়ার্ডে কমপক্ষে একটি গণশৌচাগার করা হবে। মেয়র এ সময় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় সংলগ্ন গলি, রাজধানী মার্কেট ও মুক্তিযোদ্ধা মুরাদ কমিউনিটি সেন্টার পরিদর্শন এবং জাতীয় যক্ষ্ণা ও পুনর্বাসন কেন্দ্রের পুকুরে হাঁস অবমুক্ত করেন।

এ সময় অন্যদের মধ্যে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি, হাজী সেলিম এমপি, দক্ষিণ সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এবিএম আমিন উল্লাহ নুরী, প্রধান প্রকৌশলী রেজাউর রহমান প্রধান সম্পত্তি কর্মকর্তা রাসেল সাবরিন ও প্রধান রাজস্ব কর্মকর্তা আরিফুল হক উপস্থিত ছিলেন।

Share