হাতাহাতির ঘটনার এক মাস পর সহকারী অ্যাটর্নি জেনারেল তামান্না ফেরদৌসকে অব্যাহতি

নয়াবার্ত‍া প্রতিবেদক : হাতাহাতির ঘটনার এক মাস পর সহকারী অ্যাটর্নি জেনারেলের পদ থেকে তামান্না ফেরদৌসকে অব্যাহতি দেওয়া হয়েছে। এ বিষয়ে রাষ্ট্রপতির আদেশক্রমে আজ বৃহস্পতিবার বিজ্ঞপ্তি দিয়েছে আইন মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের সলিসিটর অনুবিভাগ (জিপি/পিপি শাখা)।

এর আগে গত ৯ অক্টোবর তামান্না ফেরদৌসের সঙ্গে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদকের কক্ষের সামনে অপর সহকারী অ্যাটর্নি জেনারেল মোহাম্মদ মজিবুর রহমানের হাতাহাতির ঘটনা ঘটে। এ নিয়ে ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমেও ছড়িয়ে পড়ে। তামান্না ও মজিবুর দুজনই সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সদস্য। তামান্না ‘চড়থাপ্পড়’ মেরেছেন এবং ওই ঘটনায় ‘সম্মানহানি’ হয়েছে—এমন অভিযোগ নিয়ে ওই দিনই অ্যাটর্নি জেনারেল বরাবর এবং পরে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সম্পাদক বরাবর ও আইন মন্ত্রণালয়ে অভিযোগ দেন মজিবুর।

ওই ঘটনার এক মাসের মাথায় সহকারী অ্যাটর্নি জেনারেল পদ থেকে তামান্না ফেরদৌসকে অব্যাহতির বিজ্ঞপ্তি এল। সলিসিটর রুনা নাহিদ আকতারের সই করা বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী তামান্না ফেরদৌসের সহকারী অ্যাটর্নি জেনারেল হিসেবে ২০১৯ সালের ৭ জুলাই দেওয়া নিয়োগ আদেশ বাতিলক্রমে তাঁকে ওই পদ থেকে অব্যাহতি দেওয়া হলো। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।

Share