‘হিট বা ফ্লপ নির্ধারণ করবেন দর্শক, আমার কাজ অভিনয় করা’ : অধরা

বিনোদন প্রতিবেদন : এ সময়ের প্রতিশ্রুতিশীল ও গ্ল্যামারার্স চিত্রনায়িকা অধরা খান। মুক্তির অপেক্ষায় আছে তার অভিনীত ‘সুলতানপুর’ নামে একটি সিনেমা। আজ তার জন্মদিন। দিনটি উদযাপন, মুক্তি প্রতীক্ষিত সিনেমা ও সমসাময়িক বিভিন্ন প্রসঙ্গ নিয়ে আজকের ‘হ্যালো…’ বিভাগে কথা বলেছেন তিনি।

  • কততম জন্মদিন উদযাপন করবেন আজ?

** প্রথমত মেয়েদের বয়স বলতে নেই (হাসি)। আর যদি বলতেই হয় তাহলে আমার বয়স মাত্র পাঁচ বছর!

  • মাত্র পাঁচ! সেটা কীভাবে?

** ২০১৮ সালে আমার সিনেমা ক্যারিয়ার শুরু। অভিনয় ক্যারিয়ারটাকেই আমি বয়স হিসাবে গণ্য করছি। ওটাই আমার বয়স।

  • জন্মদিনের আয়োজন কী?

** বিশেষ কোনো আয়োজন নেই। আজ মাদারীপুরের শিবচরে সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ড স্যারের ‘দখিন দুয়ার’ সিনেমার শুটিং নিয়ে ব্যস্ত থাকব। এ সিনেমার প্রায় ৭০ ভাগ শুটিং সম্পন্ন হয়েছে। গানেরও শুটিং করেছি সিলেটে।

  • এমন দিনে কেউ সারপ্রাইজ দেয় না?

** ওটা তো কমন বিষয়। আমার জন্মদিনের সারপ্রাইজ না পেলে আমিই বরং সারপ্রাইজ হব। আমি জানি না এবং চিনি না, এমন অনেকের কাছ থেকে সারপ্রাইজ পাই। আর বিশেষ করে বলতে হয় আমার বাগদত্তর কথা। সেও আমাকে বিশেষ সারপ্রাইজ দেয়।

  • জন্মদিনের কোনো স্মৃতি আছে, যা এখনো মনে পড়ে?

** ছোটবেলায় আব্বু রাতে কেক নিয়ে আসতেন। আমি তখন ঘুমিয়ে থাকতাম। পরে ঘুম থেকে উঠেই কেক কাটতাম। বিষয়টি এখন খুব বেশি মনে পড়ে। কারণ এখন আব্বু নেই। চার বছর হলো পৃথিবী ছেড়ে চলে গেছেন তিনি।

  • বর্তমানে কী কী সিনেমার কাজ করছেন?

** শফিক হাসানের পরিচালনায় ‘প্রেমময় পৃথিবী’ নামে একটি সিনেমার কাজ কিছু দিনের মধ্যেই শুরু হবে। এটির নাম পরিবর্তন হতে পারে। মাজহার বাবুর ‘ঠোকর’ নামে একটি সিনেমার প্রথম লটের শুটিং হয়েছে। দ্বিতীয় লটও শিগ্গির শুরু হবে। অপূর্ব রানার পরিচালনায় ‘উন্মাদ’ ও ‘গিভ অ্যান্ড টেক’ নামে দুটি সিনেমার কিছু অংশের শুটিং হয়েছে। বাকি কাজ কবে হবে জানি না। সৈয়দ অহিদুজ্জামান ডায়মন্ডের ‘কোভিড নাইনটিন ইন বাংলাদেশ’ নামে একটি সিনেমার শুটিংও কিছু দিন করেছি।

  • আপনার অভিনীত ‘সুলতানপুর’ নামে একটি সিনেমা ২ জুন মুক্তি পাবে এ সিনেমায় চরিত্র কেমন?

** সিনেমাটির নাম আগে ‘বর্ডার’ ছিল। পরিবর্তন করে ‘সুলতানপুর’ রাখা হয়েছে। এ সিনেমায় আমার চরিত্র পরোপকারী এক মেয়ে। মেয়েটি সোশ্যাল ওয়ার্ক করে এবং এক সময় রাজনীতিতে জড়িয়ে পড়ে। আজ সিনেমাটির একটি গান রিলিজ হচ্ছে। বলা যায় এটা আমার জন্মদিনের সারপ্রাইজ।

  • এ সিনেমা মানুষ কেন দেখবে বলে আপনি মনে করেন?

** এটি পরিচালক সৈকত নাসিরের একটা এক্সপেরিমেন্টাল কাজ। এক কথায় দারুণ গল্পের সিনেমা। সীমান্তকেন্দ্রিক কিছু ঘটনা এতে তুলে ধরা হয়েছে, যা বাংলাদেশি কোনো সিনেমায় আগে দেখা যায়নি। সবচেয়ে বড় কথা এখন মানুষ যেমন সিনেমা দেখতে চায় এটা সেরকমই।

  • আপনি দেশ-বিদেশে অনেক ভ্রমণ করেন। এটা নিয়েও কিন্তু অনেকে সমালোচনা করেন…

** প্রথম কথা হচ্ছে আমি ভ্রমণপ্রিয়। সবার ধারণা নায়িকা হওয়ার পর আমি ভ্রমণ করছি। কিন্তু এটা ভুল ধারণা। ১০ বছর বয়স থেকেই আমি বিদেশে ভ্রমণ করি। আমার পরিবার সেটা সাপোর্টও করে। ভ্রমণের অর্থও দেয় পরিবার। যারা সমালোচনা করেন, তাদের বলব, প্লিজ, আগে আমার ব্যাকগ্রাউন্ডটা দেখুন। তারপর সমালোচনা করুন।

  • অভিষেক সিনেমার (নায়ক) নায়কের সঙ্গে আপনার বিয়ের গুজবও শোনা গিয়েছিল…

** এটা আসলে সেই নায়ক এবং তার এক কথিত প্রেমিকা প্রফেশনাল জেলাসি থেকে করেছে বলে শুনেছি। তারা আসলে বিতর্কে বিশ্বাসী, নেগেটিভ প্রচারণায় বিশ্বাসী। মূলত সেই নায়ক তার কথিত প্রেমিকাকে প্রমোট করার জন্য আমার বিরুদ্ধে এ ধরনের গুজব ছড়িয়েছে। এ গুজব সাময়িক হাসির খোরাক জুগিয়েছে, এ ছাড়া আর কিছুই নয়। নেগেটিভ প্রচারণা কোনো ভালো ফলাফল বয়ে আনে না। সেটা নিশ্চয়ই তারা এখন টের পাচ্ছে।

  • সেই নায়কের সঙ্গে তো আপনার দুটি সিনেমার কাজও চলমান। এগুলো কী শেষ করবেন?

** ‘গিভ অ্যান্ড টেক’ ও ‘কোভিড নাইনটিন ইন বাংলাদেশ’ নামে দুটি সিনেমার কাজ সেই নায়কের সঙ্গে আছে, এটা ঠিক। আমি একজন প্রফেশনাল আর্টিস্ট। আমার ডিরেক্টর ও প্রডিউসার যখনই কাজ শুরু করবেন আমি সেটা করতে বাধ্য। ব্যক্তিগত সম্পর্ক বা বিরোধ আমি প্রফেশনালি টেনে আনি না।

  • কিন্তু সেই নায়কের তো এখন কোনো হিট সিনেমা নেই। গত ঈদেও তার সিনেমা ফ্লপ হয়েছে। তাও কাজ করবেন?

** হিট বা ফ্লপ এটা নির্ধারণ করবেন দর্শক। আমার কাজ হচ্ছে অভিনয় করা, ভালো গল্পের সিনেমা এবং আমার চরিত্র নিয়ে ভাবা। একই বোধ নিশ্চয়ই আমার কো-আর্টিস্টেরও আছে বা থাকা উচিত। সবাই মিলে ইন্ডাস্ট্রি এগিয়ে নিয়ে যাওয়াটাই এখন মুখ্য বিষয়। অন্যকিছু ভাবা উচিত নয়।

Share