হিরো আলম নগদ ৩০ হাজার টাকা নিয়ে নির্বাচন করছেন!

বগুড়া জেলা প্রতিনিধি : বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) আসনে বাংলাদেশ কংগ্রেসের প্রার্থী হিসেবে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিচ্ছেন আলোচিত কনটেন্ট ক্রিয়েটর আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম। নগদ ৩০ হাজার টাকা নিয়ে নির্বাচনে নেমেছেন তিনি।

পাঁচ বছর আগে হিরো আলমের বাৎসরিক আয় ছিল ২ লাখ ৫২ হাজার টাকা। ২০২৩ এর উপনির্বাচনেও একই আয় ছিল তার। তবে ১১ মাস পর আয়ের পরিমাণ বেড়েছে মাত্র ২২ হাজার। পাঁচ বছরের ব্যবধানে ধনী হয়েছেন হিরো আলমের স্ত্রী সাদিয়া আক্তার সুমি। ২৭৫ গুণ সম্পত্তি বেড়ে তার স্ত্রী ৫৫ লাখ টাকার সঞ্চয়পত্রের মালিক।

২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচন ও ২০২৩ সালে একাদশের উপনির্বাচন ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য দেওয়া হিরো আলমের হলফনামা বিশ্লেষণ করে এসব তথ্য জানা গেছে।

এবার দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বাংলাদেশ কংগ্রেসের হয়ে বগুড়া-৪ আসনে প্রতিদ্বন্দ্বিতা করছেন হিরো আলম। পাঁচ বছর আগে একই আসনে স্বতন্ত্র প্রার্থী হয়ে ভোট করেছিলেন তিনি। চলতি বছরের ৩ ডিসেম্বর যথাযথভাবে মনোনয়নপত্র পূরণ না করায় হিরো আলমের প্রার্থিতা বাতিল করেছিলেন বগুড়া জেলা রিটার্নিং কর্মকর্তা সাইফুল ইসলাম। রোববার (১০ ডিসেম্বর) নির্বাচন কমিশনে আপিল শুনানিতে নিজের প্রার্থিতা ফিরে পান হিরো আলম।

হলফনামা বিশ্লেষণে দেখা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে হিরো আলম তার পরিবারসহ আয়ের উৎস, স্থাবর ও অস্থাবর সম্পদ মিলে ৮ লাখ ২৬ হাজার টাকার কথা উল্লেখ করেছিলেন। দ্বাদশ সংসদ নির্বাচনে তিনি তার আয়ের উৎস, স্থাবর ও অস্থাবর সম্পদের পরিমাণ ৬০ লাখ ৬ হাজার টাকার কথা উল্লেখ করেছেন। তবে তার স্ত্রীর নামে থাকা ১০ ভরি স্বর্ণ আর জমির দামের কথা উল্লেখ করেননি।

নির্বাচন কমিশনে জমা দেওয়া এবারের হলফনামা অনুযায়ী হিরো আলম কৃষি খাত থেকে আয় করেন ৬ হাজার টাকা। পাঁচ বছর আগেও এই খাতে একই পরিমাণ আয় করতেন তিনি।

Share