‘১০ লাখ টাকা যৌতুক দাবি, না দেওয়ায় স্ত্রীকে মারপিট করেন ইমন’

নিজস্ব বার্তা প্রতিবেদক : শওকত আলী ইমন তার স্ত্রী রিদিতা রেজার কাছে যৌতুক হিসেবে ১০ লাখ টাকা দাবি করেন। টাকা দিতে অস্বীকার করলে ইমন তাকে মারধর করে বাসা থেকে বের করে দেন।

সম্প্রতি স্ত্রীর করা মামলায় ইমনকে অভিযুক্ত করে ঢাকা মহানগর হাকিম আদালতে চার্জশিট (অভিযোগপত্র) দাখিল করে পুলিশ। চার্জশিটে এসব কথা উল্লেখ করেন মামলার তদন্তকারী কর্মকর্তা রমনা থানার পুলিশের পরিদর্শক তাহমিনা রহমান। মামলাটি প্রমাণের জন্য চার্জশিটে ৯ জনকে সাক্ষী করা হয়েছে। আগামী রবিবার (৩ জানুয়ারি) এ মামলার দিন ধার্য রয়েছে।

তাহমিনা রহমান বলেন, ‘শওকত আলী ইমন একজন যৌতুক লোভী ও মারমুখী লোক। গত ২৭ ফেব্রুয়ারি ইসলামী শরিয়াহ মোতাবেক রিদিতা রেজাকে বিবাহ করেন তিনি। বিয়ের পর থেকে ইমন তার স্ত্রী রিদিতা রেজার কাছে যৌতুক দাবি করে তাকে মারধর ও মানসিক নির্যাতন করে আসছেন বলে প্রাথমিক তদন্তে প্রকাশ পায়। এই ধারাবাহিকতায় গত ৩ জুলাই রাত সাড়ে ১১টার দিকে আসামি ইমন তার বাসা রমনা থানাধীন ইস্কাটন গার্ডেনের বাসায় পুনরায় বাদিনীর কাছে যৌতুক হিসেবে ১০ লাখ টাকা দাবি করেন। রিদিতা রেজা যৌতুক দিতে অস্বীকার করলে আসামি ইমন তার স্ত্রীকে মারধর করে বাসা থেকে বের করে দেন।

গত ২০ সেপ্টেম্বর রিদিতা রেজা বাদী হয়ে রমনা যৌতুকের জন্য মারধরের ঘটনায় রমনা থানায় স্বামী শওকত আলী ইমনের নামে একটি মামলা করেন। গত ২৫ সেপ্টেম্বর শওকত আলী ইমনকে স্ত্রী রিদিতা রেজার করা নারী নির্যাতন মামলায় ইস্কাটনের বাসা থেকে গ্রেপ্তার করে রাজধানীর রমনা থানা পুলিশ। পরের দিন (২৫ সেপ্টেম্বর) তাকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে পুলিশ। এ সময় তদন্তকারী কর্মকর্তা মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাকে কারাগারে আটক রাখার আবেদন করেন। আবেদনের পরিপ্রেক্ষিতে আদালত তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

এরপর ১ অক্টোবর ইমনের আইনজীবী ঢাকা মহানগর হাকিম আদালতে জামিনের আবেদন করেন। শুনানি শেষে ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম কায়সারুল ইসলাম দুই হাজার টাকা মুচলেকায় তার জামিন আবেদন মঞ্জুর করেন।

২০২০ সালের ২৭ ফেব্রুয়ারি একটি বেসরকারি টিভি চ্যানেলের সংবাদ পাঠিকা রিদিতা রেজাকে বিয়ে করেন শওকত আলী ইমন।

Share