‘রূপবান’ খ্যাত অভিনেত্রী সুজাতা সিসিইউতে

নিজস্ব বার্তা প্রতিবেদক : ঢাকাই ছবির কিংবদন্তি চলচ্চিত্র অভিনেত্রী সুজাতা গুরুতর অসুস্ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। মঙ্গলবার রাতে হঠাৎ করে হৃদরোগে আক্রান্ত হলে তাকে রাজধানীর ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থা গুরুতর হওয়ায় রাতেই আইসিইউতে নেওয়া হয় তাকে।

তার হাসপাতালে ভর্তির খবর নিশ্চিত করেছেন সুজাতার নাতি ফারদীন আজিম। তিনি বলেন, মঙ্গলবার বাসায় অবস্থা গুরুতর হলে তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। রাতে তাকে সিসিইউতে রাখেন চিকিৎকরা। এখনও সিসিইউতেই রয়েছেন। সকাল ১১টার দিকে চিকিৎকরা জানিছেন গতকাল রাতের চেয়ে এখন অবস্থা কিছুটা উন্নতির দিকে।’

এদিকে হাসপাতালে শুরু থেকেই সুজাতার পাশে ছিলেন চিত্রসম্পাদক আবু মুসা দেবু। তিনি বলেন, ‘ গতরাতে সুজাতা ম্যাডামকে হাসপাতালে নিয়ে যাই আমরা। অবস্থা দেখে ডাক্তাররা তাকে সিসিইউতে রাখেন। সকালে জানালেন তার হার্ট গতকালের চেয়ে আজ ভালো কাজ করছে। সবাই তার জন্য দোয়া করবেন।

ষাটের দশকে চলচ্চিত্রের অন্যতম জনপ্রিয় নায়িকা সুজাতা। ১৯৬৩ সালে সালাউদ্দিন পরিচালিত ‘ধারাপাত’র মাধ্যমে চলচ্চিত্রে অভিষেক ঘটে তার। শুরুতে তার নাম ছিলো তন্দ্র মজুমদার। ধারাপাতের পরিচালক তার নাম পরির্তন করে রাখেন সুজাতা। বর্তমানে তিনি সুজাতা নামেই পরিচিত।

সুজাতা অভিনীত ‘রূপবান’তুমুল জনপ্রিয়তা পায় এই ছবিটিতে মাত্র ১২ বছর বয়সে নায়িকার চরিত্রে অভিনয় করে দর্শকের মন জয় করে নেন।

১৯৭৮ সাল পর্যন্ত অসংখ্য হিট চলচ্চিত্রের নায়িকা সুজাতা। মাঝে এক যুগেরও বেশি সময় দূরে ছিলেন বড় পর্দা থেকে। তবে ফের প্রাণের টানে ফিরেও এসেছেন অভিনয়ে। নায়িকা হিসেবে সুজাতার উল্লেখযোগ্য চলচ্চিত্রের মধ্যে রয়েছে- ‘রূপবান’, ‘ডাক বাবু’, ‘জরিনা সুন্দরী’, ‘অপরাজেয়’, ‘আগুন নিয়ে খেলা’, ‘কাঞ্চনমালা’, ‘আলিবাবা’, ‘বেঈমান’, ‘অনেক প্রেম অনেক জ্বালা’, ‘প্রতিনিধি’ ইত্যাদি।

১৯৭৭ সালে সুজাতা নায়িকা হিসেবে সর্বশেষ রহিম নেওয়াজ পরিচালিত ‘রাতের কলি’ চলচ্চিত্রে অভিনয় করেন। ১৯৮৮ সালে ‘অর্পণ’ সিনেমা পরিচালনা করে পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেন সুজাতা। ছোট পর্দায়ও অভিনয় করতে দেখা যায় তাকে। অভিনয়ের স্বীকৃতি স্বরুপ পেয়েছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারে আজীবন সম্মাননা।

Share