ট্রাফিক সার্জেন্টের বিরুদ্ধে যৌতুকের মামলা

নিজস্ব জেলা প্রতিবেদক : চট্টগ্রামে যৌতুকের জন্য স্ত্রীকে নির্যাতনের অভিযোগে এক ট্রাফিক পুলিশ সার্জেন্টের বিরুদ্ধে মামলা হয়েছে। অভিযুক্ত ব্যক্তির নাম ইকবাল হোসেন। তিনি খুলনা মেট্রোপলিটন পুলিশে কর্মরত আছেন। তবে ইকবাল দাবি করছেন, ১৫ দিন আগে তিনি স্ত্রীকে তালাক দিয়েছেন।

আজ বৃহস্পতিবার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল–৭–এর বিচারক বেগম ফেরদৌস আরার আদালতে মামলাটি করেন ইকবালের স্ত্রী চিকিৎসক সোনিয়া সামাদ।

ট্রাইব্যুনালের বেঞ্চ সহকারী কফিল উদ্দিন বলেন, আদালত বাদীর অভিযোগ আমলে নিয়ে বিষয়টি অনুসন্ধানের জন্য মিরসরাইয়ের জোরারগঞ্জ থানার মহিলাবিষয়ক কর্মকর্তাকে নির্দেশ দেন।

মামলার আরজি থেকে জানা যায়, চলতি বছরের ১১ ফেব্রুয়ারি ইকবালের সঙ্গে বিয়ে হয় সোনিয়া সামাদের। তিনি মিরসরাইয়ের জোরারগঞ্জে একটি ক্লিনিকে চিকিৎসক হিসেবে আছেন। তাঁর মা-বাবা ইতালিপ্রবাসী।

মামলায় সোনিয়া সামাদ অভিযোগ করেন, বিয়ের পর থেকে ইকবাল যৌতুকের জন্য তাঁকে নানাভাবে চাপ ও নির্যাতন করে আসছেন। ঢাকার সাভারে থাকা তাঁর (বাদী) পাঁচতলা বাড়ি ও ব্যবহৃত একটি প্রাইভেট কার ইকবালের নামে লিখে দিতে চাপ দিচ্ছিল। গত ৬ এপ্রিল তাঁর কাছ থেকে ইকবাল এক লাখ টাকা নেন। সর্বশেষ ২৫ জুলাই যৌতুকের জন্য জোরারগঞ্জের বাসায় তাঁকে মারধর করেন।

অভিযোগের বিষয়ে জানতে চাইলে আজ বিকেলে মুঠোফোনে ট্রাফিক পুলিশ সার্জেন্ট ইকবাল হোসেন বলেন, ১৫ দিন আগে স্ত্রীকে (মামলার বাদী) তিনি তালাক দিয়েছেন। এর বেশি কিছু বলতে চাননি তিনি।

Share