ডিইউজের সভাপতি সোহেল হায়দার, সম্পাদক আকতার হোসেন

নিজস্ব প্রতিবেদক : ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) দ্বিবার্ষিক নির্বাচনে আগামী দুই বছরের জন্য সভাপতি পদে সোহেল হায়দার চৌধুরী ও সাধারণ সম্পাদক পদে আকতার হোসেন বিজয়ী হয়েছেন।

ঘোষিত ফলাফলে সোহেল হায়দার চৌধুরী ৭২৪ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সাজ্জাদ আলম খান তপু পেয়েছেন ৬৯০ ভোট। সাধারণ সম্পাদক পদে আক্তার হোসেন ৭৩৬ ভোট পেয়ে বিজয়ী হযেছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মো. মেহেদী হাসান পেয়েছেন ৬৪২ ভোট।

মঙ্গলবার (২৯ মার্চ) রাত ৮টার পর জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে নির্বাচন পরিচালনা কমিটির প্রধান মনজুরুল আহসান বুলবুল এ ফলাফল ঘোষণা করেন।

এদিন জাতীয় প্রেস ক্লাব অডিটোরিয়ামে সকাল ৯টা থেকে বিরতিহীনভাবে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোটগ্রহণ চলে। এবার ২০টি বুথ ও দুটি ব্যালটে ভোটগ্রহণ হয়। সন্ধ্যা ৬টার পর শুরু হয় ভোটগণনা।

এবারের নির্বাচনে সিনিয়র সহ-সভাপতি পদে ৬৭৩ ভোট পেয়ে এম এ কুদ্দুস, ৫৩৫ ভোট পেয়ে সহ-সভাপতি পদে মানিক লাল ঘোষ, ৬৫৫ ভোট পেয়ে যুগ্ম সম্পাদক পদে খায়রুল আলম, ৭২৯ ভোট পেয়ে কোষাধ্যক্ষ পদে আশরাফুল ইসলাম, ৮৬৪ ভোট পেয়ে সাংগঠনিক সম্পাদক পদে এ জিহাদুর রহমান জিহাদ, ১ হাজার ৫৯ ভোট পেয়ে আইনবিষয়ক সম্পাদক পদে এস এম সাইফ আলী, ৭৬৮ ভোট পেয়ে প্রচার ও প্রকাশনা সম্পাদক রাজু হামিদ, ৭২০ ভোট পেয়ে দপ্তর সম্পাদক পদে আমানউল্লাহ আমান, ৭৬৪ ভোট পেয়ে কল্যাণ সম্পাদক পদে জুবায়ের রহমান চৌধুরী, ৮৮১ ভোট পেয়ে ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে সাকিলা পারভীন এবং ৭০৫ ভোট পেয়ে নারীবিষয়ক সম্পাদক পদে সুরাইয়া অনু নির্বাচিত হয়েছেন।

এছাড়া নির্বাহী পরিষদ সদস্যদের মধ্যে মুজিব মাসুদ ৬৭৫ ভোট, দুলাল খান ৬৪৪ ভোট, ইব্রাহিম খলিল খোকন ৬২৪ ভোট, আসাদুর রহমান ৬০৭ ভোট, সলিম উল্লাহ সেলিম ৬০৬ ভোট, আনোয়ার হোসেন ৫৪৫ ভোট, মহিউদ্দিন পলাশ ৫৪৫ ভোট এবং রেহানা পারভীন ৪৮৩ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন।

এবার ডিইউজের দ্বিবার্ষিক নির্বাচনে ২১টি পদের বিপরীতে প্রার্থী ছিলেন ৭১ জন। নির্বাচনে মোট ভোটার সংখ্যা ছিল ২ হাজার ৯৬৮ জন।

ডিইউজে নির্বাচনে তিনটি ঘোষিত পরিষদ এবার ভোটে প্রতিদ্বন্দ্বিতা করেছে। এরমধ্যে কুদ্দুস আফ্রাদ-গাজী জহিরুল ইসলাম পরিষদ, সাজ্জাদ আলম খান তপু-আকতার হোসেন পরিষদ, সোহেল হায়দার চৌধুরী-মেহেদী হাসান পরিষদে মোট ৬১ জন প্রার্থী ভোটে লড়ছেন। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী ছিলেন ১০ জন। নির্বাচনে সভাপতি পদে তিনজন এবং সাধারণ সম্পাদক পদে স্বতন্ত্রসহ প্রার্থী ছিলেন পাঁচজন।

২০২০ সালের ২৯ ফেব্রুয়ারি ডিইউজের সবশেষ নির্বাচনে কার্যনির্বাহী কমিটিতে সভাপতি পদে ৬৫০ ভোট পেয়ে কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক পদে ৪৭৫ ভোট পেয়ে সাজ্জাদ আলম খান তপু নির্বাচিত হয়েছিলেন। দুজনেই তখন একই প্যানেল থেকে নির্বাচন করেন।

Share