তুমব্রু সীমান্তে থেমে থেমে চলছে গোলাবর্ষণ

নয়াবার্তা প্রতিনিধি : বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ইউনিয়নের তুমব্রু সীমান্তে এখনও বন্ধ হয়নি গোলাবর্ষণ। আজ রোববার সকাল থেকে মিয়ানমারের অভ্যন্তরে থেমে থেমে গোলাবর্ষণ চলছে। এ পরিস্থিতিতে সীমান্তের আশপাশে কাউকে যেতে দিচ্ছে না বিজিবি। ইতোমধ্যে সেখানে নিরাপত্তা টহল জোরদার করা হয়েছে।

এদিকে সীমান্তের বর্তমান পরিস্থিতিতে সাধারণ মানুষের পাশে থাকার চেষ্টা করছে নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসন। স্থানীয় জনপ্রতিনিধিরা নিরাপদ আশ্রয়ে চলে যাওয়া মানুষগুলোর খোঁজ-খবর নিচ্ছেন।

আজ সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কার্যালয়ে স্থানীয় জনপ্রতিনিধি ও গোয়েন্দা সংস্থার সদস্যদের নিয়ে একটি বৈঠক হয়। বৈঠকে সভাপতিত্ব করেন ইউএনও সালমা ফেরদৌস। এতে সীমান্তের বর্তমান পরিস্থিতি নিয়ে সংক্ষিপ্ত আলোচনা হয়। এ সময় স্থানীয় জনপ্রতিনিধিরা সীমান্তের পরিস্থিতি নিয়ে কিছু সুপারিশ করেন। তা লিখিত আকারে জেলা প্রশাসকের কাছে পাঠানো হবে বলে জানিয়েছেন নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য তসলিম ইকবাল চৌধুরী।

সাবেক এই চেয়ারম্যান বলেন, ‘সীমান্তের বর্তমান পরিস্থিতি সবাইকে ভাবিয়ে তুলেছে। সাধারণ মানুষকে নিরাপদে রাখতে এবং চলমান এসএসসি ও সমমানের পরীক্ষায় যাতে শিক্ষার্থীরা অংশ নিতে পারে সেজন্য স্থানীয় জনপ্রতিনিধি, আওয়ামী লীগের নেতাকর্মীদের সঙ্গে সমন্বয়ের মাধ্যম কাজ করছে উপজেলা প্রশাসন।’

নাইক্ষ্যংছড়ি ইউএনও সালমা ফেরদৌস বলেন, ‘সীমান্তের সার্বিক পরিস্থিতি তাৎক্ষণিকভাবে জেলা প্রশাসককে অবহিত করা হচ্ছে। স্থানীয় প্রশাসন ও আইনশৃঙ্খলা বাহিনী সর্বোচ্চ সতর্ক অবস্থানে আছে।’

Share