নকীব খানের সুরে সিনেমার গানে সামিনা চৌধুরী

নিজস্ব বার্তা প্রতিবেদক : নকীব খানের সুরে অনেক গানে কণ্ঠ দিয়েছেন সামিনা চৌধুরী। কিন্তু এই প্রথম তার সুরে প্লেব্যাক করলেন নন্দিত এই শিল্পী। গানের শিরোনাম ‘এখনও অলস রাত বাকি’। কৌশিক শংকর দাশ পরিচালিত ‘পাঞ্চ’ ছবির জন্য গতকাল রাজধানীর একটি স্টুডিওতে গানটি রেকর্ড করা হয়েছে।

গানটির কথা লিখেছেন প্রখ্যাত গীতিকার শহীদ মাহমুদ জঙ্গি। এই গানের মধ্য দিয়ে প্রথম কোনো ছবিতে সংগীত পরিচালনা করলেন নকীব খান। তিনি বলেন, সিনেমার গানের সুর ও সংগীত পরিচালনা যথেষ্ট চ্যালেঞ্জিং। কারণ প্রতিটি গান তৈরি হয় সিনেমার গল্প, চরিত্র এবং ঘটনার বাঁকবদল নিয়ে। আনন্দের বিষয় হলো, নির্মাতা এবং নিজের পরিকল্পনামাফিক ‘পাঞ্চ’ ছবির ‘এখনও অলস রাত’ গানটি তৈরি করতে পেরেছি।

সামিনা চৌধুরী বলেন, নকীব খান কত বড় মাপের সুরকার, তা নতুন করে বলার কিছু নেই। তার সুরে আনেক গান গেয়েছি। এবার গাইলাম সিনেমার জন্য। গানটি অনেকের ভালো লাগবে বলেই আমার বিশ্বাস। পরিচালক কৌশিক শংকর দাশ বলেন, শুরু থেকেই এই ছবির সংগীত পরিচালক হিসেবে নকীব খানের কথা ভেবেছিলাম। একই সঙ্গে তার সুরে সামিনা চৌধুরীর কণ্ঠে গান তৈরির কথাও ভেবেছি। কারণ তারা দু’জন আমার খুব পছন্দের শিল্পী।

নির্মাতা জানান, গত ফেব্রুয়ারিতে ‘পাঞ্চ’ শুটিং হলেও করোনার কারণে এখন তা বন্ধ আছে। আগামী জানুয়ারিতে আবারও শুরু হবে ছবির কাজ। এতে অভিনয় করছেন নিলয় আলমগীর, মেঘলা মুক্তা, মোমেনা চৌধুরী প্রমুখ।

Share