২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে

নয়াবার্তা প্রতিবেদক : করোনা আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় আরও সাতজন মারা গেছেন। এ নিয়ে দেশে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৭ হাজার ৯৪৬ জনে। এছাড়া ২৫৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এর আগেরদিন বৃহস্পতিবার দেশে করোনায় পাঁচজনের মৃত্যু হয়েছিল এবং ২৪৪ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছিল। সেই তুলনায় আজ করোনায় মৃত্যু ও শনাক্ত বেড়েছে।

শুক্রবার (১৯ নভেম্বর) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত বিশেষ বুলেটিনে এ তথ্য জানানো হয়।

যেসব কারণে সৌন্দর্য হারাচ্ছে ইবি লেকযেসব কারণে সৌন্দর্য হারাচ্ছে ইবি লেক
বুলেটিনে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ১২৪ জনের নমুনা পরীক্ষা করা হলে ২৫৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এ নিয়ে দেশে শনাক্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১৫ লাখ ৭৩ হাজার ৭১১ জনে। যেখানে শনাক্তের হার ১ দশমিক ৪০ শতাংশ। একদিনে নতুন করে সুস্থ হয়েছেন ২৯৮ জন। এ নিয়ে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা ১৫ লাখ ৩৭ হাজার ৮১৬ জন।

২৪ ঘণ্টায় মারা যাওয়া চারজন পুরুষ ও তিনজন নারী। বয়সভিত্তিক বিশ্লেষণে দেখা গেছে, ৮১ থেকে ৯০ বছরের মধ্যে একজন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে একজন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন ও ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন। এদের মধ্যে ঢাকা বিভাগের ছয়জন ও চট্টগ্রাম বিভাগের একজন।