আফগান-নিউজিল্যান্ড ম্যাচের পিচ কিউরেটরের রহস্যজনক মৃত্যু

নয়াবার্তা প্রতিবেদক : আফগানিস্তান-নিউজিল্যান্ড ম্যাচের ঠিক আগ মুহূর্তে খবর আসে, এই ম্যাচের পিচ কিউরেটরের মরদেহ পাওয়া গেছে তার হোটেল রুমে। ৪০ বছর বয়সী ভারতীয় নাগরিক মোহন সিং তৈরি করেছিলেন এই ম্যাচের উইকেট।

মোহন সিং নিজের দায়িত্ব সঠিকভাবে পালনও করেন। সব দিক থেকেই সুস্থ্য ছিলেন গতকালও। কিন্তু আজ (রোববার) ম্যাচ শুরুর আগেই তার নিজের রুম থেকে উদ্ধার করা হয়েছে মরদেহ। ভারত-আফগানিস্তান ম্যাচের উইকেটও তিনি বানিয়েছিলেন।

আবুধাবি ক্রিকেট বোর্ড মোহনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে। এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছুই জানায়নি আইসিসি। তার এমন আকস্মিক মৃত্যুর কারণ জানা যায়নি। এরই মধ্যে তদন্তে শুরু করেছে স্থানীয় পুলিশ।

মোহন আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে চাকরিতে যোগ দেন ২০০৪ সালে। এর আগে তিনি দীর্ঘদিন কাজ করেছেন পাঞ্জাবের মোহালি ক্রিকেট গ্রাউন্ডের কিউরেটর হিসেবে।

মোহন সিংয়ের অকাল মৃত্যুতে শোক জানিয়েছেন ভারতের সাবেক প্রধান কিউরেটর দালজিত সিং। তিনি বলেছেন, ‘খুবই মর্মান্তিক খবর। মোহন আমার কাছের মানুষ ছিল। সে ছিল কঠোর পরিশ্রমী ও নিবেদিত কর্মী। তার পরিবারের জন্য শোকসন্তপ্ত পরিবারের জন্য সহমর্মিতা প্রকাশ করছি।’