আলিয়ার ব্যক্তিগত মুহূর্তের ছবি প্রকাশ, পুলিশে অভিযোগ

নয়াবার্তা ডেস্ক : তারকাদের পিছনে হামেশাই ধাওয়া করে ক্যামেরা। বাড়ি থেকে বেরোনো থেকে বাড়িতে প্রবেশ পর্যন্ত ছবি শিকারিদের হাত থেকে রক্ষা পাওয়া কখনও কখনও মুশকিল হয়ে পড়ে। কিন্তু তাদের ব্যক্তিগত মুহূর্ত যদি কেউ ফ্রেমবন্দি করে তাহলে তা অস্বস্তির কারণ হয়ে দাঁড়ায়।

সম্প্রতি এমনই এক ঘটনা ঘটেছে বলিউডের জনপ্রিয় অভিনেত্রী আলিয়া ভাটের সঙ্গে। মঙ্গলবার রাতে আলিয়া ভাটের একান্ত ব্যক্তিগত মুহূর্তে লেন্সবন্দি হয়েছে ফোটোশিকারিদের, তা-ও আবার নিজের বাড়িতে বসেই। বিভিন্ন সামাজিক মাধ্যমে প্রকাশিত হয়েছে সেই ছবি। তাতে বেজায় ক্ষুব্ধ হন অভিনেত্রী। চিন্তিত হন মেয়ে রাহার সুরক্ষা নিয়ে। গোটা ঘটনায় আলিয়া পাশে পেয়েছেন তার ভক্তদের। সমাজমাধ্যমে ক্ষোভ প্রকাশ করেছেন তারাও।

ভারতীয় গণমাধ্যম আনন্দবাজারের প্রতিবেদন অনুযাযী, মঙ্গলবার বিকেলে নিজের বাড়িতে বিশাল কাচের জানলার ধারে বসে ছিলেন অভিনেত্রী। চোখের সামনে ধরা ফোন। পরনে ছিল বাড়ির পোশাক। ছবিতে আলিয়া ছা়ড়া আর কারও দেখা মেলেনি। কিন্তু বাড়িতে নিজের ব্যক্তিগত মুহূর্তে এমনভাবে লেন্সবন্দি হবেন, তা আলিয়ার কাছে একেবারেই অপ্রত্যাশিত। ছবিটি বিভিন্ন মাধ্যমে ছড়িয়ে পড়তেই নজরে আসে তার। ক্ষোভে ফেটে পড়েন অভিনেত্রী। নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে ক্ষোভ প্রকাশ করে ‌আলিয়া লেখেন, ‘এটা কোন ধরনের রসিকতা! নিজের বাড়িতে খুব স্বাভাবিক সময় কাটাচ্ছিলাম। ড্রইংরুমে যাওয়া মাত্রই মনে হল কেউ নজরদারি চালাচ্ছে আমার উপর। দেখি দু’জন ব্যক্তি আমার প্রতিবেশীর বাড়ির ছাদে উঠে আমাকে লক্ষ্য করে ক্যামেরা তাক করেছেন’।

আলিয়া আরও লেখেন, ‘কোন দুনিয়াতে এটাকে সঠিক কাজ বলে মনে করা হয়? এই ধরনের কাজের অনুমতি কোথায় রয়েছে? এটা এক জনের গোপনীয়তায় সরাসরি হস্তক্ষেপ! সব কিছুর একটা সীমা রয়েছে, যা পার করা উচিত নয়। এরা সবটা অতিক্রম করে ফেলেছে!’’

নিজের ওই পোস্টে মুম্বাই পুলিশকেও ট্যাগ করে সাহায্য চান অভিনেত্রী।

এ বিষয় মেয়ের হয়ে মুখ খুলেছেন অভিনেত্রী সোনি রাজদান। ইনস্টাগ্রাম স্টোরিতে তিনি লিখেছেন, ‘একজন ব্যক্তির গোপনীয়তার ক্ষেত্রে এই নির্লজ্জ অবহেলায় আমি হতবাক এবং হতাশ। আমরা কি সত্যিই এখন ‘সেই দেশে’ পরিণত হচ্ছি? যেখানে ‘ছবি পাওয়ার ক্ষেত্রে আমাদের সমস্ত সাংস্কৃতিক নিয়মগুলি বজায় রাখা যায় না। ‘আশা করি কেউ এটার দ্রুত সমাধান করতে পারবে’!

গোটা ঘটনায় আলিয়ার সমর্থনে এগিয়ে এসেছেন অর্জুন কাপুর, আনুশকা শর্মার মতো বলিউড তারকাও।

Share