কয়রায় সেতুর টোল আদায় নিয়ে ঝগড়া, বিশ্ববিদ্যালয়ের ৫ ছাত্রকে পিটিয়ে জখম

কয়রা প্রতিনিধি : খুলনার পাইকগাছার শিববাটি সেতুর টোল আদায় নিয়ে ঝগড়ার ঘটনায় বিশ্ববিদ্যালয়ের ৫ ছাত্র পিটিয়ে আহতের ঘটনা ঘটেছে। শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে পাইকগাছা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

আহতরা হলেন, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের মাস্টার্সের শিক্ষার্থী রাকিব হোসেন, একই বিশ্ববিদ্যালয়ের ছাত্র শামীম রেজা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞান বিভাগের ছাত্র হাসিবুর রহমান, খুলনা বিএল কলেজের ছাত্র হাবিবুর রহমান ও ইমরান হোসেন।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র মুজাহিদুল ইসলাম জানান, শুক্রবার দুপুরের দিকে টোল আদায় নিয়ে এ ঘটনা ঘটেছে। ১০ টাকার একটি নোট সামান্য ছেড়া ছিল। এ নিয়ে শিক্ষার্থী রাকিব হোসেনের সঙ্গে বাজে ব্যবহার করেন এক টোল আদায়কারী। এ ঘটনার প্রতিবাদ করলে মারধর করা হয়। পরে তারা লাঠি দিয়ে পেটানো শুরু করে। স্থানীয়রা এসে আহত শিক্ষার্থীদের উদ্ধার করে হাসপাতালে নেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র মো. হাসিবুর রহমান বলেন, ‘ঈদের পর ঢাকায় যেতে অগ্রিম টিকিট কাটতে রাজশাহী বিশ্ববিদ্যালয় ছাত্র রাকিবকে সঙ্গে নিয়ে মোটরসাইকেলে ঢাকা পরিবহন কাউন্টারে যাচ্ছিলাম। সেতু টোল প্লাজায় পৌঁছালে তাদের সঙ্গে সামান্য তর্ক হলে তারা হামলা চালান।’

আহতদের পরিবারের অভিযোগ, যুবলীগ নেতা আনারুল ইসলাম ওই সেতুর ইজারা নিয়েছেন। তার কর্মচারীরা টোল আদায়ের নামে সেখানে গাড়ি চালকদের কাছ থেকে বেশি টাকা আদায় করেন। মোটরসাইকেলের টোল ৫ টাকা হলেও তারা ১০ টাকা নেন। এর প্রতিবাদ করায় এ ঘটনা ঘটেছে।

ঘটনা জানতে সেতুর ইজারাদার আনারুল ইসলামের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগ করা হলেও তা বন্ধ পাওয়া যায়।

পাইকগাছা থানার ওসি মো. রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, বিশ্ববিদ্যালয়ের ছাত্রের সঙ্গে টোল নিয়ে মারধরের ঘটনা ঘটেছে, যা দুঃখজনক। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তার করতে অভিযান চলছে।

Share