খুলনা বিভাগে ২৪ ঘণ্টায় করোনায় ২৭ জনের মৃত্যু

নিজস্ব জেলা প্রতিবেদক : খুলনা বিভাগে গত ২৪ ঘণ্টায় করোনায় ২৭ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ২৭৭ জনের। এর আগের ২৪ ঘণ্টায় করোনায় ৩২ জনের মৃত্যু হয়। করোনা সংক্রমিত হন ১ হাজার ৩৬৭ জন। আজ বুধবার বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে এ তথ্য জানা যায়।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, ২৪ ঘণ্টায় বিভাগের ১০ জেলায় আরটি–পিসিআর ল্যাবে ১ হাজার ৪৮৩ জন, জিন এক্সপার্ট যন্ত্রে ১২১ জন, র‌্যাপিড অ্যান্টিজেনের মাধ্যমে ১ হাজার ৫৯৬ জনসহ মোট ৩ হাজার ২০০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে করোনা শনাক্ত হয়েছে ১ হাজার ২৭৭ জনের। শনাক্তের হার ৩৯ দশমিক ৯১।নতুন করে বাগেরহাটে ৯১ জন, চুয়াডাঙ্গায় ৫৩, যশোরে ২৮১, ঝিনাইদহে ১১৫, খুলনায় ৩৭৭, কুষ্টিয়ায় ১৮৯, মাগুরায় ২৩, মেহেরপুরে ৫৮, নড়াইলে ৪০ ও সাতক্ষীরায় ৫০ জন রয়েছেন। মারা যাওয়া ব্যক্তিদের মধ্যে কুষ্টিয়ায় নয়জন; খুলনায় সাতজন; যশোর ও মেহেরপুরে তিনজন করে; ঝিনাইদহ ও সাতক্ষীরায় দুজন করে এবং চুয়াডাঙ্গায় একজনের করোনা শনাক্ত হয়েছে। আগের দিনের চেয়ে ১৭১ জনের নমুনা কম পরীক্ষা হয়েছে। এর আগের দিন শনাক্ত ছিল ৪০ দশমিক ৫৫ শতাংশ। আগের দিনের চেয়ে ১৭১টি নমুনা কম পরীক্ষা হয়েছে। শনাক্তের হার ছিল ৪০ দশমিক ৫৫।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তরের সহকারী পরিচালক (রোগনিয়ন্ত্রণ) ফেরদৌসী আক্তার প্রথম আলোকে বলেন, ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা কিছুটা কমেছে, তবে শনাক্তের হার প্রায় একই। হাসপাতালে চিকিৎসা নেওয়া রোগীর সংখ্যা বাড়ছে।

বিভাগীয় স্বাস্থ্য অধিদপ্তর সূত্র জানায়, বিভাগে করোনায় এখন পর্যন্ত মারা গেছেন ১ হাজার ৭০ জন। মৃত্যুর হার ১ দশমিক ৯০। মোট শনাক্ত ৫৬ হাজার ২৭৫ জন। সুস্থ হয়েছেন ৩৮ হাজার ৪০১ জন। ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৯৬৪ জন।

Share