দুর্নীতিতে অভিযুক্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের ঔদ্ধত্য সাংবাদিক সমাজ মেনে নিবে না : বিএফইউজে

নিজস্ব বার্তা প্রতিবেদক : বিএফইউজে-বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন অবিলম্বে সাংবাদিক রোজিনা ইসলামের মুক্তি দাবি করে একজন পেশাদার সাংবাদিককে হেনস্থা করার এই ন্যাক্কারজনক গঠনার সুষ্ঠ তদন্ত ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে।

আজ মঙ্গলবার এক বিবৃতিতে বিএফইউজে’র সভাপতি মোল্লা জালাল ও ভারপ্রাপ্ত মহাসচিব আবদুল মজিদ এ দাবি জানান।

বিবৃতিতে বিএফইউজে’র নেতৃদ্বয় বলেন, কোন তথ্যের জন্য সাংবাদিকদের ফাইল ধরে টানাটানি করতে হয়না। সরকারের লোকেরাই সাংবাদিকদের তথ্য সরবরাহ করে থাকে। কিন্তু পেশাগত দায়িত্ব পালনকালে রোজিনাকে আটকে রেখে যেভাবে তাকে অপদস্থ করা হয়েছে, তা অমানবিক ও ন্যক্কারজনক। তারা বলেন, দুর্নীতির নানাবিধ অভিযোগে অভিযুক্ত স্বাস্থ্য মন্ত্রণালয়ের কর্মকর্তাদের এই ঔদ্ধত্যপূর্ণ আচরণ সাংবাদিক সমাজ মেনে নিবে না। এই ঘটনার সুষ্ঠ তদন্ত ও অভিযুক্ত কর্মকর্তাদের বরখাস্ত করাসহ দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

বিএফইউজে’র নেতৃদ্বয় আরো বলেন, যে বিষয়টির তাৎক্ষনিক নিষ্পত্তি করা সম্ভব ছিল। অথচ তা না করে রোজিনার বিরুদ্ধে মামলা দায়ের,থানায় আটকে রেখে কোর্টে প্রেরণ করার আদৌ প্রয়োজন ছিল কিনা সেটাও বিবেচনার দাবি রাখে।

বিএফইউজে নেতৃদ্বয় বলেন, দেশ ও জাতির স্বার্থে সঠিক তথ্য সরবরাহ করাই সাংবাদিকদের কাজ । আর একাজে সরকারের দায়িত্ব সাংবাদিকদের পেশাগত নিরাপত্তা নিশ্চিত করা। তা না করে প্রজাতন্ত্রের কর্মচারিরা নির্যাতনকারি হয়ে উঠলে তার দায় সরকারকেই বহন করতে হবে।

বিএফইউজে এই ন্যাক্কাজনক ঘটনার প্রতিবাদ,রোজিনার মুক্তি ও দোষী ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহনের দাবিতে আগামীকাল ১৯ মে বুধবার সারাদেশে সকাল ১১ টায় সাংবাদিক ইউনিয়ন ও প্রেসক্লাবসহ সাংবাদিকের সকল সংগঠনকে স্বাস্থ্যবিধি মেনে অবস্থান কর্মসূচী পালনের আহবান জানান।

Share