নিরাপত্তা বাহিনী নিয়ে অপপ্রচার করলেই ব্যবস্থা

নিজস্ব বার্তা প্রতিবেদক : দেশ ও বিদেশ থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে নিরাপত্তা ও আইনশৃঙ্খলা বাহিনীকে নিয়ে অপপ্রচারকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে জানিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। একইসঙ্গে এসব অপপ্রচার থেকে সংশ্লিষ্ট সকলকে বিরত থাকার অনুরোধও জানানো হয়েছে।

১৩ অক্টোবর, মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফ মাহমুদ অপু স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়, সম্প্রতি দেশ ও বিদেশ থেকে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে সরকার, জনপ্রতিনিধি, সেনা কর্মকর্তা, পুলিশ কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের বিষয়ে অসত্য, বানোয়াট, বিভ্রান্তিকর ও উসকানিমূলক বক্তব্য প্রচার করা হচ্ছে বলে লক্ষ করা যাচ্ছে। এছাড়াও নিরাপত্তা বাহিনীকে বিভ্রান্ত করার জন্য অসত্য ও ভিত্তিহীন খবর প্রচার করা হচ্ছে। এতে দেশের শান্তিপূর্ণ অবস্থা বিঘ্নিত হওয়ার আশঙ্কা রয়েছে। একইসঙ্গে জনমনে উদ্বেগ, বিদ্বেষ ও বিভ্রান্তি সৃষ্টি হওয়ার আশঙ্কা রয়েছে বলেও উল্লেখ করা হয়।

সেখানে আরো বলা হয়, সরকার এসব অপপ্রচারকারী ও তাদের সহযোগীদের কার্যক্রম ধৈর্যের সঙ্গে পর্যবেক্ষণ করার পর এই সিদ্ধান্তে উপনীত হয়েছে যে, দেশের স্থিতিশীলতা এবং অভ্যন্তরীণ আইনশৃঙ্খলা রক্ষার্থে ও জনস্বার্থে এসব অপকর্ম সৃষ্টিকারী অপরাধীর বিরুদ্ধে জরুরি ভিত্তিতে আইনানুগ ব্যবস্থা গ্রহণ প্রয়োজন।

এমতাবস্থায় দেশ ও বিদেশ থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে সব ধরনের অপপ্রচার থেকে বিরত থাকার জন্য সরকার সংশ্লিষ্ট সকলকে অনুরোধ করছে সরকার। এর ব্যতিক্রম হলে তাদের বিরুদ্ধে রাষ্ট্রের প্রচলিত আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও ওই বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

Share