সিলেটে রায়হান হত্যা : বরখাস্ত এসআই আকবর লাপাত্তা

নিজস্ব জেলা প্রতিবেদক : সিলেটে পুলিশ ফাঁড়িতে নির্যাতনে রায়হান উদ্দিনের মৃত্যুর ঘটনায় করা মামলার তদন্তের দায়িত্ব পুলিশ ব্যুরো ইনভেস্টিগেশনকে (পিবিআই) দেয়া হয়েছে। তবে এ ঘটনায় এখনো কাউকে আটক বা জিজ্ঞাসাবাদ করা হয়নি। এদিকে পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আকবর হোসেন ভূঁইয়া গা ঢাকা দিয়েছেন বলে জানা গেছে।

১৩ অক্টোবর, মঙ্গলবার দুপুরে এক আদেশে মামলাটি পিবিআই’র কাছে হস্তান্তর করা হয়। সিলেট মেট্রোপলিটন পুলিশের এডিসি (মিডিয়া) জ্যোর্তিময় সরকার এই তথ্য নিশ্চিত করেন।

এ বিষয়ে জ্যোর্তিময় সরকার জানান, মঙ্গলবার দুপুরে এক আদেশে মামলাটি পিবিআইতে হস্তান্তরের নির্দেশ দেয়া হয়েছে। এখন থেকে মামলাটি পরিচালনা করবে পিবিআই। তবে এ ঘটনায় বিকাল পর্যন্ত কাউকে আটক করা হয়নি বলেও জানান তিনি।

এদিকে সূত্র জানায়, মঙ্গলবার সকাল থেকে এসআই আকবরকে খুঁজে পাচ্ছে না পুলিশ।

এর আগে ১০ অক্টোবর, শনিবার রাতে সিলেটের বন্দরবাজার পুলিশ ফাঁড়িতে নির্যাতনে মারা যান রায়হান উদ্দিন। এ ঘটনায় ১২ অক্টোবর, সোমবার নিহত রায়হানের স্ত্রী তান্নী বাদী হয়ে সিলেটের কোতোয়ালী থানায় অজ্ঞাতদের আসামি করে একটি মামলা দায়ের করেন।

এদিকে এ ঘটনার পর সোমবার বিকালে বন্দরবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই আকবরসহ ৪ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এছাড়াও তিন পুলিশ সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

বরখাস্তকৃত অপর তিনজন হলেন- কনস্টেবল হারুনুর রশীদ, কনস্টেবল তৌওহিদ মিয়া, কনস্টেবল টিটু চন্দ্র দাস। আর প্রত্যাহারকৃত পুলিশ সদস্যরা হলো- এএসআই আশেক এলাহী, এএসআই কুতুব আলী, কনস্টেবল সজিব হোসেন।

Share