পদ্মা থেকে চার জেলেকে ধরে নিয়ে নির্যাতনের পর ছেড়ে দিল বিএসএফ

নিজস্ব জেলা প্রতিনিধি : রাজশাহীর গোদাগাড়ী উপজেলার খরচাকা সীমান্ত থেকে চার জেলেকে ধরে নিয়ে গিয়ে নির্যাতনের পর ছেড়ে দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। তবে তাদের নৌকা দু’টি ফেরত দেয়নি। বুধবার রাতে এই ঘটনা ঘটে।

নির্যাতিত জেলেরা হলেন- রাজশাহীর পবা উপজেলার গহমাবোনা গ্রামের মৃত জকিমুদ্দিনের ছেলে মো. আলম, আলমের ছেলে আনোয়ার, সাইদুর রহমানের ছেলে সিফাত এবং কসবা গ্রামের জুল্লুর ছেলে সোনারুল।

স্থানীয়রা জানায়, মাছ ধরার সময় বুধবার পদ্মা নদী থেকে এই চার জেলেকে তিনটি নৌকাসহ ধরে নিয়ে যায় বিএসএফ। সীমান্ত এলাকায় মাছ ধরার কারণে তাদের ব্যাপক নির্যাতন করা হয়। এই চার জেলের শরীরের বিভিন্ন অংশে লাঠির আঘাতের চিহ্ন রয়েছে। নির্যাতনের পর বুধবার রাতেই বিএসএফ তাদের ছেড়ে দেয়। এরপর তারা বাড়ি ফিরে আসেন। বিএসএফ এই চার জেলেকে ছেড়ে দিলেও তাদের দুটি নৌকা দেয়নি।

এ বিষয়ে গোদাগাড়ী খরচাকা সীমান্ত ফাঁড়ির কোম্পানি কমান্ডার নায়েক সুবেদার আব্দুল মান্নান বলেন, আমরা জানতে পেরেছি বুধবার বিকেল সাড়ে ৫টার দিকে বিএসএফ তাদের ধরে নিয়ে যায় এবং সন্ধ্যা সাত টার দিকে ছেড়ে দেয়। তাদের শরীরে আঘাতের চিহৃ আছে। আমরা পতাকা বৈঠকের আহ্বান করেছি। বিএসএফের কাছে জানবো কেন তাদের মারধর করা হলো এবং এর প্রতিবাদ জানাবো।

Share