পরিবার পরিকল্পনা অধিদপ্তরের কার্যালয় থেকে চিকিৎসা কর্মকর্তার ঝুলন্ত লাশ উদ্ধার

নয়াবার্তা প্রতিবেদক : রাজধানীর কারওয়ান বাজারে পরিবার পরিকল্পনা অধিদপ্তরের প্রধান কার্যালয় থেকে সংস্থাটির এক চিকিৎসা কর্মকর্তার ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ।

গতকাল মঙ্গলবার দুপুরের দিকে লাশটি উদ্ধার করা হয়। আজ বুধবার সকালে এই তথ্য জানান তেজগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অপূর্ব হাসান।

ওই চিকিৎসকের নাম মনোয়ারুল হক (৫৯)। তিনি নরসিংদীর রায়পুরা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কার্যালয়ে চিকিৎসা কর্মকর্তা (মেডিকেল অফিসার) হিসেবে কর্মরত ছিলেন। তাঁর বাড়ি বগুড়া সদরে।

ওসি অপূর্ব হাসান বলেন, অধিদপ্তর থেকে থানায় খবর দিলে পুলিশ গিয়ে ঝুলন্ত লাশটি উদ্ধার করে। পুলিশকে জানানো হয়েছে, গতকাল দুপুরে অধিদপ্তরে আসেন মনোয়ারুল। তিনি অধিদপ্তরের অডিট কর্মকর্তা আবুল কালাম আজাদের কক্ষে যান। তখন আবুল কালাম তাঁর কক্ষে ছিলেন না। তিনি নামাজ পড়তে কক্ষের বাইরে গিয়েছিলেন। ফিরে এসে কক্ষের দরজা খুলে দেখেন, গলায় গামছা প্যাঁচানো অবস্থায় মনোয়ারুলের নিথর দেহ সিলিং ফ্যানের সঙ্গে ঝুলছে।

ওসি অপূর্ব হাসান আরও বলেন, প্রাথমিকভাবে পুলিশ জানতে পেরেছে, প্রায় দুই কোটি টাকার একটি অডিট আপত্তির ঘটনায় মনোয়ারুলের বিরুদ্ধে বিভাগীয় মামলা হয়েছিল। এ ব্যাপারে খোঁজখবর নিতে তিনি অধিদপ্তরে এসেছিলেন। মামলাটি নিয়ে তিনি হতাশার মধ্যে ছিলেন। এ কারণে তিনি আত্মহত্যা করে থাকতে পারেন বলে ধারণা করছে পুলিশ। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর তাঁর মৃত্যুর কারণ জানা যাবে।

ঘটনার বিষয়ে পরিবার পরিকল্পনা অধিদপ্তর ও মনোয়ারুলের পরিবারের কারও বক্তব্য পাওয়া যায়নি। এ ঘটনায় পরিবারের পক্ষ থেকে তেজগাঁও থানায় একটি অপমৃত্যুর মামলা হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়ার পর তাঁর মৃত্যুর কারণ জানা যাবে।

Share