পুলিশ কর্মকর্তাকে খুন করে পরিচয় বদলে ফেলেন মডেল রিয়া

নয়াবার্তা প্রতিবেদক : ঢাকার শাহ আলী থানার সহকারী উপপরিদর্শক (এএসআই) হুমায়ুন কবির হত্যা মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি ফজিলাতুন্নেছা ওরফে রিয়াকে গ্রেপ্তার করার কথা জানিয়েছে র‌্যাব।

১০ বছর পলাতক থাকার পর গতকাল বৃহস্পতিবার রাজধানীর মেরুল বাড্ডার সুবাস্তু টাওয়ার থেকে ফজিলাতুন্নেছাকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

র‌্যাব বলছে, ফজিলাতুন্নেছা ওরফে রিয়া নামে পরিচিত ছিলেন গ্রেপ্তার হওয়া এই মডেল। পরে তিনি সুহাসিনী ওরফে অধরা ছদ্মনামে পরিচিত হন। ২০১৬ সালে নিজের পরিচয় গোপন করে মডেলিং ও অভিনয় শুরু করেন। বসবাস করছিলেন মেরুল বাড্ডার সুবাস্তু টাওয়ারে।

র‌্যাব–৩–এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, ২০১৩ সালে মিরপুরের পূর্ব মনিপুরের একটি ভবন থেকে শাহ আলী থানায় ওই সময় কর্মরত এএসআই হুমায়ুন কবিরের (৪৪) লাশ উদ্ধার করা হয়। ইনজেকশনের মাধ্যমে শরীরে বিষপ্রয়োগ ও শ্বাসরোধে তাঁকে হত্যা করা হয়। এ ঘটনায় করা মামলায় ফজিলাতুন্নেছার যাবজ্জীবন সাজা হয়।

এই র‌্যাব কর্মকর্তা আরও বলেন, হুমায়ুন হত্যাকাণ্ডের পর ফজিলাতুন্নেছা নারায়ণগঞ্জের ফতুল্লা এলাকায় পোশাককর্মী হিসেবে চাকরি শুরু করেন। ২০১৫ সালে নাম-পরিচয় পরিবর্তন করে জাল এসএসসি সনদ তৈরি করে ঢাকায় একটি মাল্টিমিডিয়া প্রতিষ্ঠানের বিক্রয়কর্মী হিসেবে কাজ শুরু করেন।

Share