বাগদানের দুই বছর পর বিয়ে ভেঙে দিলেন নুসরাত ফারিয়া

বিনোদন প্রতিবেদক : ঢালিউডের হার্টথ্রব নায়িকা নুসরাত ফারিয়া বাগদান সেরেছেন প্রায় দুই বছর হয়ে গেল। তারপর থেকেই বিয়ের দিনক্ষণ গোনা শুরু করে তার ভক্তরা। কিন্তু বিয়ে হচ্ছে, হবে করেও হচ্ছিল না। বাগদানের দুই বছর পর ফারিয়া জানালেন, বিয়েটা তিনি করছেন না।

সাবেক সেনাপ্রধান লে. জে. হারুন-অর-রশীদের ছেলে রনি রিয়াদ রশিদের সঙ্গে ২০২০ সালের ২১ মার্চ পারিবারিকভাবে আংটি বদল হয় নুসরাত ফারিয়ার। ওই বছরেরই ডিসেম্বর মাসে বিয়ের পিঁড়িতে বসার কথা ছিল তাদের। কিন্তু সেই শুভক্ষণ আর এলো না! কেন, ঠিক কি কারণে বিয়ে করছেন না ফারিয়া? জবাবে ফারিয়া জানালেন তিনি জোর করে বিয়ে করতে চাইছেন না, আরও কিছুদিন রিলাক্সে থাকতে চান, একটু শান্তিতে থাকতে চান।

বিয়ে না করার সিদ্ধান্ত হবু বরের সঙ্গে আলোচনা করেই নিয়েছেন বলে জানালেন ফারিয়া। তিনি বলেন, ‘আমার বিয়ে আর হবে না, করছি না। জীবনে ওঠা-নামা তো থাকবেই। আমাদের নিজেদের ভেতরে কোনো সমস্যা নাই, কোনো দ্বিধাদ্বন্দ্ব নাই, কখনও হয়নি। কিন্তু বিয়েটা আর হচ্ছে না।’

তিনি আরও বলেন, ‘আমি যা করি, বুঝেশুনেই করি। এ কারণেই আমার কাজে কোনো বিতর্ক নাই। রনির সঙ্গে আমার সব সময়ই যোগাযোগ আছে। সারা জীবনই বন্ধুর মতো সম্পর্ক থাকবে তার সঙ্গে। এখন যে সিদ্ধান্ত নিয়েছি, এটি দুজনের বোঝাপড়ার সিদ্ধান্ত। হুজুগের বশে কোনো কিছু করা ঠিক না। হুজুগের বশে করলে দীর্ঘ সময়ের ভোগান্তিটা আমারই হবে। এ কারণে ঠান্ডা মাথায় যা করার, সেটাই করছি আমি। সেভাবেই চলার চেষ্টা করি, করছি। আমার কাছে মনে হয়েছে আমাদের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক থাকলে সম্পর্কটি দীর্ঘস্থায়ী হবে।’

এদিকে শোবিজে যে হারে বিচ্ছেদের ঘটনা ঘটে সেটা নিয়েও ভীত ফারিয়া। তিনি বলেন, ‘আশেপাশে অনেক বিচ্ছেদের খবরে আমার ভয় লাগে। কারণ, আমাদের পরিবার, আত্মীয়স্বজনের মধ্যে এই বিবাহবিচ্ছেদের বিষয়টি নাই। এটি আমার জন্য একটা মানসিক ট্রমা।’

দীর্ঘ সাত বছর রনির সঙ্গে গোপনে প্রেম করেছেন ফারিয়া। এরপর পারিবারিকভাবে বাগদান সেরেছিলেন তারা। রনি একটি টেলিকমিউনিকেশন প্রতিষ্ঠানের শীর্ষ কর্মকর্তা।

আরজে হিসেবে শোবিজে আগমন ঘটে নুসরাত ফারিয়ার। এরপর আরটিভির ‘ঠিক বলছেন তো‘ অনুষ্ঠানের মাধ্যমে প্রথম টিভি পর্দায় উপস্থাপনায় আসেন তিনি। ২০১২ সালে এনটিভির ‘থার্টিফাস্ট ধামাকা কক্সবাজার’ অনুষ্ঠানটি ফারিয়া সবার নজর কেড়ে নেন। ২০১৩ সালের জানুয়ারিতে বলিউড প্লেব্যাক শিল্পী সুনিধি চৌহানের ‘সুনিধি লাইভ কনসার্ট’ শিরোনামের অনুষ্ঠান উপস্থাপনা করে দারুণ প্রশংসিত হন তিনি। তার উপস্থাপিত বিভিন্ন জনপ্রিয় অনুষ্ঠানের মধ্যে রয়েছে আরটিভির ‘লেট নাইট কফি উইথ নুসরাত ফারিয়া’, এসএ টিভির ‘ক্লিয়ার এসএ লাইভ স্টুডিও’, এটিএন বাংলার ‘ট্রেন্ড’, জিটিভির ‘লাক্স ওয়ার্ল্ড অব গ্ল্যামার’ এবং এনটিভির ‘স্টাইল অ্যান্ড ট্রেন্ড’, রেডিও ফুর্তিতে ‘নাইট শিফট উইথ ফারিয়া’ ইত্যাদি। এছাড়া নুসরাত ফারিয়া ‘ডোর’ নামে ফ্যাশন হাউসের ব্র্যান্ড মডেল এবং ফেয়ার অ্যান্ড লাভলি, সিম্ফনি, সিটিসেল রিচার্জের বিজ্ঞাপনচিত্রে মডেল হয়ে কাজ করেন।

২০১৬ সালে চিত্রনায়িকা মাহিয়া মাহীর সঙ্গে জাজ মাল্টিমিডিয়ার সম্পর্কের অবনতি ঘটলে জাজ মাল্টিমিডিয়া তাদের নতুন নায়িকা হিসেবে নুসরাত ফারিয়াকে সবার সামনে তুলে ধরেন এবং বাংলাদেশ-ভারত যৌথ প্রযোজনার চলচ্চিত্র ‘প্রেমী ও প্রেমী’র অভিনেত্রী হিসেবে ঘোষণা করেন। এরপর একাধিক চলচ্চিত্রে কাজ করেন ফারিয়া।

Share