বান্দরবানে ভ্রমণ নিষেধাজ্ঞা আবারও বাড়ল

নয়াবার্তা বান্দরবান প্রতিনিধি : পর্যটকের নিরাপত্তা নিশ্চিতে বান্দরবানের চার উপজেলায় ৮ নভেম্বর পর্যন্ত নিষেধাজ্ঞা বৃদ্ধি করেছে প্রশাসন। নিরাপত্তা বাহিনীর অভিযানকে কেন্দ্র করে এই পদক্ষেপ নেওয়া হয়েছে। আজ শুক্রবার দুপুরে নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি করে গণবিজ্ঞপ্তি জারি করেন বান্দরবান জেলা ম্যাজিস্ট্রেট ও জেলা প্রশাসক ইয়াছমিন পারভীন তিবরীজি।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বান্দরবানের আলীকদম ও থানচি উপজেলায় সশস্ত্র বিচ্ছিন্নতাবাদী সন্ত্রাসীদের উপস্থিতির বিষয়ে সুনির্দিষ্ট তথ্য সংগ্রহের জন্য সদরদপ্তরে বান্দরবান রিজিয়ন কর্তৃক আধিপত্য বিস্তারমূলক টহল কার্যক্রম পরিচালনা এবং গোয়েন্দা তৎপরতা অব্যাহত রাখার লক্ষ্যে পর্যটকের নিরাপত্তা বিবেচনায় আলীকদম, থানচি, রুমা ও রোয়াংছড়িতে দেশি-বিদেশি পর্যটকের ভ্রমণে নিষেধাজ্ঞা বৃদ্ধি করা হলো।

এর আগে গত ১৭ অক্টোবর থেকে রুমা ও রোয়াংছড়ি উপজেলায় অনির্দিষ্টকালের জন্য এবং থানচি ও আলীকদম উপজেলায় ২৩-৩০ অক্টোবর পর্যন্ত পর্যটক ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করে স্থানীয় সরকার। এরপর আরেকটি গণবিজ্ঞপ্তিতে ৪ নভেম্বর পর্যন্ত বান্দরবানের চার উপজেলায় পর্যটকের ভ্রমণে নিষেধাজ্ঞার সময় বৃদ্ধি করা হয়। ওই নিষেধাজ্ঞার মেয়াদ শেষ না হতেই আজ দুপুরে ফের নিষেধাজ্ঞার মেয়াদ বৃদ্ধি করা হলো।

Share