বিশ্বকাপে মাশরাফিকে দলের ‘মেন্টর’ হিসেবে চান তামিম

নয়াবার্তা প্রতিবেদক : আগামী ওয়ানডে বিশ্বকাপে মাশরাফি বিন মুর্তজাকে বাংলাদেশ দলের ‘মেন্টর’ হিসেবে দেখতে চান তামিম ইকবাল। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সেই চাওয়ার কথা জানিয়েছেন তামিম। এসময় প্রধানমন্ত্রী মাশরাফিকে প্রস্তুত থাকার কথা বলেছেন।

হঠাৎ করে অবসরের ঘোষণা দেন বাংলাদেশ ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক তামিম ইকবাল। যা নিয়ে বেশ উত্তপ্ত হয়ে উঠেছিল দেশের ক্রিকেটাঙ্গন। চলছিল আলোচনা-সমালোচনাও।

গতকাল বৃহস্পতিবার (০৬ জুলাই) চট্টগ্রামে একটি হোটেলে সংবাদ সম্মেলনে তামিম জানিয়েছিলেন, হুটহাট করেই তিনি সিদ্ধান্ত নেননি। অনেক চিন্তাভাবনা করেই জাতীয় দল ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন।

আগামী অক্টোবর-নভেম্বরে ভারতে অনুষ্ঠিত হতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপ। হাতে আছে তিন মাসেরও কম সময়। সেখানে ওয়ানডে অধিনায়কের বিদায়ের সিদ্ধান্তে দলের বিশ্বকাপ প্রস্তুতি ও পরিকল্পনায় নেতিবাচক প্রভাব পড়বে। সেটা হয়তো প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপলব্ধি করেছেন। আর তাই তামিমকে ফেরাতে উদ্যোগী হন তিনি। অবশেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারণেই অবসরের সিদ্ধান্ত থেকে সরে এসেছেন তামিম।

প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে গণভবন থেকে বেরিয়ে এসে তামিম জানান, সেই আলোচনার এক পর্যায়ে প্রধানমন্ত্রীকে নিজের চাওয়ার কথা বলেন তিনি।

তামিম বলেন, “মাননীয় প্রধানমন্ত্রীকে আমি বলেছি, ‘মাশরাফি ভাইকে বিশ্বকাপের সময় এক-দেড় মাসের ছুটি দিন। আমরা তাকে বিশ্বকাপে মেন্টর হিসেবে পেতে চাই।’ প্রধানমন্ত্রী তখনই হেসে বলেছেন, ‘অবশ্যই, মাশরাফি যাবে।’ মাশরাফি ভাইকে তিনি প্রস্তুত থাকতেও বলে দেন।”

মাশরাফি শুধু বাংলাদেশ দলের সাবেক অধিনায়ক ও দেশের সফলতম ওয়ানডে অধিনায়কই নন, নড়াইল-২ আসনের সংসদ সদস্যও।

মাশরাফি অবশ্য জানান, এখনও এরকম কোনো সিদ্ধান্ত নেওয়ার সময় আসেনি।

মাশরাফি বলেন, “দেখুন, মাননীয় প্রধানমন্ত্রী যদি নিদের্শ দেন, তাহলে তো সেটা অবশ্যই মানতে হবে। কিছু করার নেই। তিনি আমাকে বলেছেন ভাবতে। আমার ব্যক্তিগতভাবে মনে হয়, দল ঠিক আছে। এখানে বাড়তি কোনো কিছুর প্রয়োজন নেই। তার পরও সময় হলে দেখা যাবে।”

এর আগে শুক্রবার (০৭ জুলাই) দুপুরে মাশরাফি বিন মুর্তজার মাধ্যমে তামিম ইকবালকে ডাকেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সঙ্গে ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ড সভাপতি নাজমুল হাসান পাপন ও তামিমের সঙ্গে তার স্ত্রী আয়েশা।

Share