যে কারণে বিশ্বের প্রভাবশালী নারীদের তালিকায় আলিয়া

বিনোদন ডেস্ক : যুক্তরাষ্ট্রভিত্তিক চলচ্চিত্রবিষয়ক সাময়িকী ভ্যারাইটি নারী দিবস উপলক্ষে বিশ্বের প্রভাবশালী নারীদের সমন্বয়ে একটি তালিকা প্রকাশ করেছে। এ তালিকায় স্থান পেয়েছেন বলিউডের জনপ্রিয় অভিনেত্রী আলিয়া ভাট। ২০২২ সালে দারুণ কয়েকটি সিনেমায় অভিনয়ের জন্য ভারত থেকে একমাত্র অভিনেত্রী হিসেবে এ তালিকায় জায়গা পেয়েছেন আলিয়া।

আলিয়া ভাট ছাড়াও ‘হাউস অব ড্রাগন’, ‘দ্য লর্ড অব দ্য রিংস: রিংস অব পাওয়ার’, ‘এলিস ইন বর্ডারল্যান্ড’ সিরিজে অভিনয় করা নারী তারকারাও স্থান পেয়েছেন এ তালিকায়। ২০২২ সালে বিনোদন অঙ্গনে অবদান, বড় কোনো প্রজেক্টে চুক্তিবদ্ধ হওয়া—ইত্যাদি নানা বিষয় পর্যালোচনা করে তালিকাটি তৈরি করা হয়েছে।

ভ্যারাইটির এই প্রতিবেদনে উল্লেখ করা হয়, ২০২২ সাল আলিয়া ভাটের দারুণ কেটেছে। ‘গাঙ্গুবাই কাঠিয়াবাড়ি’, ‘আরআরআর’ ও ‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান শিবা’ সিনেমায় এই অভিনেত্রী অসাধারণ অভিনয় করেছেন।

‘ব্রহ্মাস্ত্র: পার্ট ওয়ান শিবা’ সিনেমায় তিনি জুটিবদ্ধ হয়েছেন স্বামী রণবীর কাপুরের সঙ্গে। এই সিনেমা নিয়ে আলিয়া ভাট ভ্যারাইটিকে বলেন, ‘সব সময় এমন একটি সিনেমা থাকে, যা সবকিছুকে অতিক্রম করে মানুষের হৃদয়ে তার ছাপ রেখে যায়। এই সিনেমা এমনই।’

নেটফ্লিক্সের ‘হার্ট অব স্টোন’-এ গাল গ্যাদতের সঙ্গে অভিনয়ের মাধ্যমে আলিয়া ভাটের হলিউডে অভিষেকের কথাও উল্লেখ করা হয় এই প্রতিবেদনে। এ ছাড়া চলতি বছরের জুলাই মাসে পরিচালক করণ জোহরের ‘রকি অওর রানি কি প্রেম কাহানি’-তে রণবীর সিংয়ের বিপরীতে দেখা যাবে আলিয়া ভাটকে।

Share