যৌন হেনস্তার ঘটনায় হাজীগঞ্জ পৌর মেয়র-কাউন্সিলরের বিরুদ্ধে মামলা


চাঁদপুর প্রতিনিধি ॥ চাঁদপুরের হাজীগঞ্জ পৌরসভার মেয়র আ.স.ম. মাহবুব-উল-আলম, কাউন্সিলর কাজী মনিরের বিরুদ্ধে যৌন হেনস্তা ও ধর্ষণের চেষ্টার ঘটনায় মামলা করেছে পৌরসভার সংরক্ষিত কাউন্সিলর মিনু আক্তার।

১৫ নভেম্বর চাঁদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলাটি আমলে নেয়ার পর ১৬ নভেম্বর বিচারক জান্নাতুল ফেরদৌস চৌধুরী পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কে ১৫ কার্য দিবসের মধ্যে তদন্ত করে প্রতিবেদন জমা দেয়ার জন্য নির্দেশ প্রদান করেন। মামলার বাদী মিনু আক্তার এ তথ্য নিশ্চিত করেন।

মামলার বিবরণ থেকে জানাগেছে, গত ৩ আগষ্ট হাজীগঞ্জ পৌরসভার মেয়র এর কার্যালয়ে মিনু আক্তার প্রয়োজনীয় কাগজে স্বাক্ষর আনার জন্য গেলে উল্লেখিত মেয়র ও কাউন্সিলর তাকে বিবস্ত্র করে ধর্ষণের চেষ্টা করে। পরে তিনি ডাক চিৎকার করে সেখান থেকে বের হয়ে ইজ্জত রক্ষা করেন। তবে তারা তাকে শরীরের বিভিন্ন স্থানে আঘাত করলে তিনি অসুস্থ হয়ে পড়েন।

মিনু আক্তার জানান, এই ঘটনার পর তাকে ও তার পরিবারের সদস্যদেরকে মেয়র ও কাউন্সিলরের লোকজন বিভিন্নভাবে হুমকি ধমকি দিয়ে আসছে। তিনি ঘটনার পর হাজীগঞ্জ থানায় মামলা করতে গেলে থানা মামলা গ্রহণ করেনি। পরবর্তীতে তিনি বিষয়টি সংবাদ সম্মেলনের মাধ্যমে সাংবাদিকদের কাছে তুলে ধরেন। কোন ধরণের প্রতিকার না পেয়ে অবশেষে তিনি চাঁদপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালে মামলা করেন।

Share