রাশিয়ায় পড়াশোনা, দেশে ফিরে বিয়ে, আজ লাশ উদ্ধার

নয়াবার্তা প্রতিবেদক : রাজধানীর পল্লবীর বাসা থেকে শেফাত আকবর ওরফে প্রত্যয়ের (৩৩) মরদেহ উদ্ধার করেছে পুলিশ। আজ শনিবার সকাল ৯টার দিকে মরদেহ উদ্ধার করা হয়। ময়নাতদন্তের জন্য শেফাতের মরদেহ শহীদ সোহরাওয়ার্দী মোডিকেল কলেজের মর্গে রাখা হয়েছে।

পরিবারের বরাত দিয়ে পুলিশ বলছে, রাশিয়া থেকে পড়াশোনা শেষে ফিরে বিয়ে করেন শেফাত। পরে বিচ্ছেদ হয়। সব মিলে হতাশাগ্রস্ত ছিলেন তিনি। রাজধানীর পল্লবী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম এসব তথ্য নিশ্চিত করেন।

পল্লবী থানার পুলিশ জানায়, শেফাত আকবরের গ্রামের বাড়ি যশোর শহরের বেজপাড়ায়। তিনি পল্লবীর দুই নম্বর সড়কের সি ব্লকের পাঁচ নম্বর বাসার তৃতীয় তলায় কয়েকজন মিলে ভাড়া থাকতেন। চাকরি করতেন একটি বায়িং হাউসে।

পল্লবী থানার উপপরিদর্শক (এসআই) দেবাশীষ হালদার বলেন, জাতীয় জরুরি সেবা নম্বরে (৯৯৯) ফোন পেয়ে সকাল সাড়ে আটটার পর তিনি ঘটনাস্থলে যান। পরে তিনি শেফাতের গলাকাটা মরদেহ উদ্ধার করেন। ঘটনাস্থল থেকে একটি চিঠি উদ্ধার করেন। ঘটনাস্থলের আশপাশের লোকজনকে জিজ্ঞাসাবাদ করে তিনি জানতে পারেন, হতাশা থেকে শেফাত আকবর ধারালো বঁটি দিয়ে নিজের গলা কেটে আত্মহত্যা করেছেন।

ওসি পারভেজ ইসলাম বলেন, শেফাত আকবরের মরদেহ উদ্ধারের পর তাঁর পরিবার ও একজন চিকিৎসকের সঙ্গে কথা বলে জানতে পারেন, দীর্ঘদিন ধরে তিনি মানসিক অবসাদে ভুগছিলেন। তিনি একজন চিকিৎসকের ব্যবস্থাপত্র অনুযায়ী ওষুধ সেবন করছিলেন।

পরিবারের বরাত দিয়ে ওসি জানান, শেফাত আকবর রাশিয়ায় লেখাপড়া শেষে বছর তিনেক আগে দেশে ফেরেন। পরে তিনি বিয়ে করেন। তবে স্ত্রীর সঙ্গে তাঁর মধ্যে বিচ্ছেদ হয়েছে। কাঙ্ক্ষিত চাকরি না পাওয়াসহ পারিবারিক বিভিন্ন কারণে হতাশাগ্রস্ত হয়ে পড়েন শেফাত আকবর।

Share