রোহিঙ্গা ক্যাম্পে দুই গ্রুপের সংঘর্ষ, নিহত ৪

নিজস্ব জেলা প্রতিবেদক : কক্সবাজারের উখিয়ার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্পে-১’এ দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ চলছে। এ ঘটনায় তাৎক্ষণিকভাবে চারজন রোহিঙ্গা নিহত হওয়ার খবর পাওয়া গেছে। ৬ অক্টোবর, মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আধিপত্য বিস্তারকে কেন্দ্র এই সংঘর্ষের সূত্রপাত ঘটে।

এ সময় গোলাগুলির ঘটনাও ঘটেছে বলে জানা গেছে। অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. সামছুদ্দৌজা এই তথ্য নিশ্চিত করেন।

এ বিষয়ে সামছুদ্দৌজা জানান, গত কয়েকদিন ধরে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে কুতুপালং ক্যাম্পে নতুন ও পুরাতন রোহিঙ্গাদের মধ্যে সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা চলছিল। সেই জেরে গত ৪ ও ৫ অক্টোবর ৩ জন রোহিঙ্গাকে হত্যা করা হয়। এরপর মঙ্গলবার সকালে অভিযান চালিয়ে ৯ জন রোহিঙ্গা ডাকাতকে অস্ত্র ও গুলিসহ আটক করেছে র‌্যাব।

তিনি আরো জানান, এরপর আজ সন্ধ্যা থেকে আবারো রোহিঙ্গাদের দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। তবে এ ঘটনায় প্রকৃতপক্ষে কতজন হতাহত হয়েছে জানা সম্ভব হয়নি। সেনাবাহিনী, র‌্যাব, পুলিশ, এপিবিএন সদস্যরা ঘটনাস্থলে রয়েছেন এবং তারা পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার জন্য কাজ করছে বলেও জানান তিনি।

এ বিষয়ে অতিরিক্ত পুলিশ সুপার মো. রফিকুল ইসলাম জানান, এই সংঘর্ষে এখন পর্যন্ত ৪ জনের মরদেহ উদ্ধার করা হয়েছে। এর মধ্যে একজনের গলাকাটা এবং অপর ৩ জনকে গুলি করা হয়েছে। এ ঘটনায় একজন আনসার সদস্যও আহত হয়েছেন। সংঘর্ষ এখনো চলছে বলেও জানান তিনি।

Share