শিল্পীদের কপিরাইট সুরক্ষায় বিএলসিপিএসের নিবন্ধন শুরু

নিজস্ব বার্তা প্রতিবেদক : দেশের গীতিকার, সুরকার ও কণ্ঠশিল্পীদের কপিরাইটসহ অন্যান্য স্বার্থ সংরক্ষণের জন্য কাজ করে বাংলাদেশ লিরিসিস্টস, কম্পোজার্স অ্যান্ড পারফর্মারস সোসাইটি (বিএলসিপিএস)। সংগঠনটি গীতিকার, সুরকার ও কন্ঠশিল্পীদের মেধাসত্ত্ব সংরক্ষণ ও রয়ালিটি আদায়ের লক্ষ্যে নতুন সদস্য নিবন্ধন কার্যক্রম শুরু করেছে।

২২ আগষ্ট বিকেল ৪ টায় সংস্থাটির গুলশানস্থ কার্যালয়ে বসেছিলো গীতিকার, সুরকার, কন্ঠশিল্পী ও বিভিন্ন ব্যান্ড দল নিয়ে সাধারণ বৈঠক। এ বৈঠক থেকেই প্রতিষ্ঠানটির নিবন্ধন কার্যক্রম শুরু হয়। আগামী বেশ কয়েকদিন এই নিবন্ধন কার্যক্রম চলবে বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়। এ দিনে প্রতিষ্ঠানটির নিবন্ধিত সদস্য সংখ্যা ১০০ ছাড়িয়ে যায় বলে জানানো হয়।

কার্যক্রমের শুরু দিনেই ব্যান্ড ফিডব্যাক, ওয়ারফেজ সোলস, পেন্টাগন,লালন,শূন্য,পাওয়ার সার্জ, ট্রেইনরেক,পরাহ,ওনড্ নিবন্ধন করে।

অনুষ্ঠানে আরও উপস্থিতি ছিলেন বর্তমান সদস্য হামিন আহমেদ,(গীতিকার, সুরকার,কন্ঠশিল্পী ও ব্যান্ড সদস্য- মাইলস), ফোয়াদ নাসের বাবু (সুরকার ও ব্যান্ড সদস্যঃ ফিডব্যাক), মানাম আহমেদ (সুরকার ও ব্যান্ড সদস্যঃ মাইলস) উপস্থিত ছিলেন। এসময় করোনা পরিস্থিতির কারণে ভার্চুয়ালি উপস্থিত ছিলেন বি এল সি পি এস এর চেয়ারম্যান দেশবরেণ্য কন্ঠশিল্পী সাবিনা ইয়াসমীন সহ সুরস্রষ্টা শেখ সাদী খান এবং কন্ঠশিল্পী সুজিত মোস্তফা।

বি এল সি পি এস এর আইন পরামর্শক ব্যারিষ্টার এ বি এম হামিদুল মিসবাহ এই সময় নতুন নিবন্ধিত সদস্যেরকে সদস্যভুক্তির বিভিন্ন উপকারিতা এবং বি এল সি পি এস এর বিভিন্ন কার্যক্রম তুলে ধরেন।

Share