সাতক্ষীরার শ্যামনগরে ঘুষসহ গ্রেপ্তার হওয়া সাব-রেজিস্ট্রারের বিরুদ্ধে চার্জশিট

নয়াবার্তা প্রতিবেদক : সাতক্ষীরার শ্যামনগরে ঘুষের লাখ টাকাসহ হাতেনাতে গ্রেপ্তার হওয়া সাব-রেজিস্ট্রার পার্থ প্রতিম মুখার্জির বিরুদ্ধে অভিযোগ পত্র (চার্জশিট) অনুমোদন দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

২০১৯ সালের ৩০ ডিসেম্বর জমি রেজিস্ট্রেশনের জন্য ঘুষ গ্রহণকালে দুদক টিমের হাতে গ্রেপ্তার হয়েছিলেন সাতক্ষীরা শ্যামনগর উপজেলার তৎকালীন সাব-রেজিস্ট্রার পার্থ প্রতিম মুখার্জি। বর্তমানে তিনি বরিশালের মুলাদী উপজেলায় কর্মরত রয়েছেন।

বৃহস্পতিবার (৩ আগস্ট) এ বিষয়ে দায়ের করা মামলার চার্জশিট অনুমোদন দিয়েছে কমিশন। শিগগিরই আদালতে চার্জশিট দাখিল করবেন দুদকের উপ-সহকারী পরিচালক খন্দকার কামরুজ্জামান। সংস্থাটির জনসংযোগ কর্মকর্তা মুহাম্মদ আরিফ সাদেক বিষয়টি নিশ্চিত করেছেন।

মামলার তদন্ত প্রতিবেদন সূত্রে জানা যায়, পার্থ প্রতিম সাতক্ষীরার দেবহাটা উপজেলায় সাব-রেজিস্ট্রার হিসেবে দায়িত্বে ছিলেন। ওই সময়ে সাতক্ষীরার শ্যামনগরে অতিরিক্ত দায়িত্ব পালন করছিলেন। অভিযোগকারী এইচ এম গোলাম রেজা এক একর দুই শতক জমি কেনেন। সেই জমি রেজিস্ট্রি করে দেওয়ার জন্য তার ভাগনে শফিকুল ইসলামের কাছ থেকে দুই লাখ টাকা দাবি করেন সাব রেজিস্ট্রার পার্থ প্রতিম মুখার্জি।

সে অনুযায়ী ২০১৯ সালের ৩০ ডিসেম্বর সন্ধ্যায় টাকা নিয়ে সাব-রেজিস্ট্রার পার্থ প্রতীম মুখার্জীর শহরের ভাড়া বাড়িতে যান শফিকুল। সেসময় তাকে হাতেনাতে ঘুষের টাকাসহ গ্রেপ্তার করে দুদকের উপ-পরিচালক নাজমুল হাসানের নেতৃত্বে একটি টিম। গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে আগে থেকেই সেখানে উপস্থিত ছিলেন তারা।

Share