১০ কোটি টাকা আত্মসাতের মামলায় স্ত্রীসহ ব্যাংক কর্মকর্তার কারাদণ্ড

নয়াবার্তা প্রতিবেদক : বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংকের প্রধান শাখার সাবেক সিনিয়র অফিসার ওমর ফারুককে রাজধানীর মতিঝিল থানায় দুদকের দায়ের করা মামলায় পৃথক তিনটি ধারায় ১৬ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। আজ বুধবার ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমানের আদালত এ রায় ঘোষণা করেন।

একইসঙ্গে এ মামলার দুই ধারায় তার স্ত্রী নাজমা বেগমের চার বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। এ মামলার দুই আসামিরা পলাতক থাকায় তাদের অনুপস্থিতিতে আদালত রায় ঘোষণা করেন। রায় শেষে আদালত তাদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন।

মামলার সূত্রে জানা যায়, ২০১৪ সালের ১২ নভেম্বর থেকে ১৩ নভেম্বর আসামিরা ১০ কোটি টাকা মূল্যের একটি পে অর্ডার নগদায়নের জন্য বাংলাদেশ ডেভেলপমেন্ট লি. এর প্রধান শাখায় যান। তারা জাল পে অর্ডার তৈরি করে অবৈধভাবে তাদের অ্যাকাউন্টে ১০ কোটি টাকা জমা দেন এবং পে অর্ডারটি নগদায়নের ব্যবস্থা গ্রহণ করে টাকা আত্মসাৎ করেন। এ ঘটনায় ওই বছরের ১৮ ডিসেম্বর উত্তরা ব্যাংক লিমিটেডের এজিএম সাদিকুর রহমান মতিঝিল থানায় মামলা করেন। মামলাটি তদন্ত করে দুদকের উপ-সহকারী পরিচালক ফেরদৌস রহমান ২০২০ সালের ৯ মার্চ আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

Share