রামেক করোনা ইউনিটে আরও ১৭ জনের মৃত্যু

নিজস্ব জেলা প্রতিবেদক : রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। শনিবার সকাল পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় তারা মারা যান। এদের মধ্যে ৮ জন পজিটিভ ও ৯ জন উপসর্গে মারা যান। রামেক হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী এ তথ্য নিশ্চিত করেছেন।

এ নিয়ে চলতি মাসের ২৬ দিনে (১ থেকে ২৬ জুন) এ হাসপাতালের করোনা ইউনিটে মারা গেছেন ২৯৪ জন। এর মধ্যে ১৪৬ জনই মারা গেছেন করোনা শনাক্তের পর। বাকিরা উপসর্গ নিয়ে মারা যান।

রামেক পরিচালক জানান, নতুন মৃতদের ৯ জন রাজশাহীর (পজিটিভ ৪, উপসর্গে ৫), চাঁপাইনবাবগঞ্জের ৪ জন (পজিটিভ ২, উপসর্গে ২), নওগাঁর ২ (পজিটিভ ১, উপসর্গে ১) ও নাটোরে ২ জন (পজিটিভ ১, উপসর্গে ১) মারা যান। মৃতদের ৮ জন পুরুষ ও ৯ জন নারী। এদের মধ্যে ২১ থেকে ৩০ বয়সের ১ নারী, ৩১ থেকে ৪০ বয়সের ২ জন পুরুষ, ৪১ থেকে ৫০ বয়সে ৬ (পুরুষ ২, নারী ৪) জন, ৫১ থেকে ৬০ বয়সের ৩ (পুরুষ ২, নারী ১) জন ও ৬১ বছরের বেশি বয়সের ৮ (পুরুষ ৩, নারী ৫) জন রয়েছেন।

রামেক পরিচালক জানান, গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন ভর্তি হয়েছেন ৫২ জন। এর মধ্যে রাজশাহীর ৩১, চাঁপাইনবাবগঞ্জের ৮, নাটোরের ৬, নওগাঁর ৩, পাবনার ৪ জন। একই সময় সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩৪ জন।

তিনি বলেন, আজ শনিবার সকাল পর্যন্ত এ হাসপাতালের ৩৫৭ বেডের বিপরীতে করোনা ও উপসর্গের রোগী ভর্তি রয়েছেন ৪৩১ জন। গতকাল শুক্রবার ভর্তি ছিলেন ৪২০ জন। অতিরিক্ত বেডের ব্যবস্থা করে অতিরিক্ত রোগীদের চিকিৎসা দেওয়া হচ্ছে। এদের মধ্যে রাজশাহীর ২৯৩ জন, চাঁপাইনবাবগঞ্জের ৫৬, নাটোরের ৩৩, নওগাঁর ৩৪, পাবনার ৯, কুষ্টিয়ার ৩, চুয়াডাঙ্গার ১, দিনাজপুরের ১ ও ঢাকার ১ জন।

রামেক পরিচালক জানান, শুক্রবার রাজশাহীর দুই ল্যাবে দুই জেলার ৫০১ জনের নমুনা পরীক্ষায় করোনা পজিটিভ হয়েছে ১৬২ জনের। এদিন রাতে প্রকাশিত দু’টি পিসিআর ল্যাবের নমুনার ফলাফলে দেখা যায়, রাজশাহী শনাক্তের হার ৩৪ দশমিক ৪৯%, চাঁপাইনবাবগঞ্জে শনাক্তের হার ১৯ দশমিক ৭২%।

করোনা এবং উপসর্গে গত ১ জুন সাত, ২ জুন সাত, ৩ জুন নয়, ৪ জুন ১৬, ৫ জুন আট, ৬ জুন ছয়, ৭ জুন ১১, ৮ জুন আট, ৯ জুন আট, ১০ জুন ১২, ১১ জুন ১৫, ১২ জুন চার, ১৩ জুন ১৩, ১৪ জুন ১২, ১৫ জুন ১২, ১৬ জুন ১৩, ১৭ জুন ১০, ১৮ জুন ১২, ১৯ জুন ১০, ২০ জুন ১০, ২১ জুন ১৩, ২২ জুন ১৩ জন, ২৩ জুন ১৬, ২৪ জুন ১৮ ও ২৫ জুন ১৪ জন মারা যান।

Share