মিথ্যা মামলা করায় বাদির ৫ বছর কারাদণ্ড

নয়াবার্তা প্রতিবেদক : মিথ্যা ধর্ষণ মামলা করার অভিযোগে বাদিকে ৫ বছর সশ্রম কারাদণ্ড ও ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে, অনাদায়ে আরও ৬ মাসের কারাদণ্ডের আদেশ দিয়েছেন বরগুনা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল।

সোমবার (৮ নভেম্বর) দুপুরে ট্রাইব্যুনালের বিচারক মো. হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন। দণ্ডপ্রাপ্ত আসামি হলেন বরগুনার তালতলী উপজেলার উত্তর ঝাড়াখালী গ্রামের কালাম খানের স্ত্রী আসমা বেগম।

জানা যায়, আসমা বেগম বাদি হয়ে তার প্রতিবেশী সাত্তার খানের ছেলে স্বপনের বিরুদ্ধে ২০১৬ সালের ১৫মে বরগুনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে একটি ধর্ষণ মামলা করেন। তালতলী থানার এসআই গাজী ফজলুল হক মামলাটি তদন্ত করে ২০১৬ সালের ৩১ জুলাই বাদির মামলা মিথ্যা মর্মে আদালতে প্রতিবেদন দাখিল করেন।

স্বপন মামলা থেকে খালাস পেয়ে ২০১৭ সালের ২ জানুয়ারি বাদি আসমার বিরুদ্ধে ওই ট্রাইব্যুনালে মামলা করেন। সাক্ষ্য শেষে আজ ওই আদালতের বিচারক আসমা বেগমকে এ দণ্ডাদেশ দেন।

রাষ্ট্রপক্ষের পিপি বলেন, এই রায়টি দৃষ্টান্তমূলক। মিথ্যা মামলা অনেকাংশে কমে আসবে। কথায় কথায় শত্রুতা দমন করতে অনেক সময় মিথ্যা মামলা দেওয়া হয়। আসামি আসমার পক্ষের আইনজীবী জিয়া উদ্দিন বলেন, এ রায়ের বিরুদ্ধে আমরা উচ্চ আদালতে আপিল করব।

Share