হিজড়ার বেশ ধরে চাঁদাবাজি, গ্রেপ্তারকৃত ৪ জন আসলে পুরুষ!

নয়াবার্তা প্রতিবেদক : রাজধানীর উত্তরা এলাকায় হিজড়াদের বেশ ধরে চাঁদাবাজির দায়ে চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারকৃতরা হলেন- মৌসুমী (৩২), অনিকা (১৯), তুলি (২৪) ও দুলী (২৫)। এগুলো তাদের ছদ্মনাম। গ্রেপ্তারের পর পুলিশি জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা সবাই পুরুষ।চাঁদাবাজির জন্য তারা তৃতীয় লিঙ্গের বেশ ধরেছিলেন। তাদের প্রকৃত নাম-পরিচয় জানার চেষ্টা করা হচ্ছে।

পুলিশ জানায়, শনিবার সকালে গ্রেপ্তারকৃতরা উত্তরা পশ্চিম থানার ৭ নম্বর সেক্টরের বিএনএস টাওয়ারের সামনে এনা পরিবহনের ম্যানেজার জিয়াউল হকের কাছে দুই হাজার টাকা চাঁদা দাবি করেন। টাকা দিতে না চাইলে তারা যাত্রীদের সঙ্গে অশোভন আচরণ শুরু করেন। এক পর্যায়ে ৫০০ টাকা দিতে রাজি হন জিয়াউল। কিন্তু তারা তাদের দাবি করা টাকার জন্য অনড় থাকেন। তারা ভুক্তভোগী জিয়ার পকেট থেকে এক হাজার ১০ টাকা নিয়ে নেন এবং আরো ৪৯০ টাকার জন্য কাউন্টারজুড়ে হৈ হুল্লোড় করতে থাকেন। পরে জিয়াউল বিষয়টি পুলিশকে জানান। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদের চারজনকে গ্রেপ্তার করে।

গ্রেপ্তারের পর জিজ্ঞাসাবাদে পুলিশ জানতে পারে তারা হিজড়া নন। চাঁদাবাজির জন্য চার জন পুরুষ হিজড়ার বেশ ধরেছেন। এ ঘটনায় জিয়াউল হক বাদী হয়ে দ্রুত বিচার আইনে উত্তরা পশ্চিম থানায় একটি মামলা করেছেন।

উত্তরা পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মোহসীন সাংবাদিকদের জানান, গ্রেপ্তারের পর তাদের চারজনকে জিজ্ঞাসাবাদ করা হয়। তারা স্বীকার করেন হিজড়া সেজে দীর্ঘদিন ধরে রাজধানীর উত্তরার বিভিন্ন যানবাহন থেকে চাঁদাবাজি করতেন। দাবি করা টাকা না দিলে কাউন্টার ও গাড়িতে রীতিমতো তাণ্ডব চালাতেন। যাত্রীদের সঙ্গে অশ্লীল আচরণ করতেন।

Share