আবৃত্তি শেখানোর কথা বলে কলেজছাত্রীকে ডেকে নিয়ে ধর্ষণের অভিযোগ, গ্রেপ্তার ১

পাবনা প্রতিনিধি : পাবনা জেলা শহরে কবিতা আবৃত্তি ও উপস্থাপনা শেখানোর কথা বলে ডেকে নিয়ে এক কলেজছাত্রীকে ধর্ষণের অভিযোগে কথিত এক আবৃত্তিকারকে গ্রেপ্তার করেছে পুলিশ। রোববার সকালে পাবনা শহরের রানা শপিং কমপ্লেক্সে শব্দকলা মাল্টিমিডিয়া সেন্টারে এ ঘটনা ঘটে।

গ্রেপ্তার আবৃত্তিকারের নাম আসাদুল রশিদ (৪৫)। তিনি শহরে ‌’পীর বাবু’ ও ‘আসাদ বাবু’ নামে পরিচিত। তার বাড়ি পাবনা সদর উপজেলার সিংগা কারিগরপাড়ায়। সোমবার গ্রেপ্তার রশিদকে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

মামলার এজাহার সূত্রে জানা যায়, আসাদুল রশিদ নিজেকে আবৃত্তিকার পরিচয় দিয়ে বেড়ান। কিছুদিন আগে তিনি আবৃত্তি ও উপস্থাপনা শেখানোর জন্য রানা কমপ্লেক্সে একটি কার্যালয় নিয়েছেন। সেখানে তিনি কবিতা আবৃত্তি ও উপস্থাপনা শেখানো হবে বলে প্রচার করছিলেন। বিষয়টি জেনে ওই কলেজছাত্রী তার সঙ্গে যোগাযোগ করেন। সোমবার সকাল সাড়ে ১০টার দিকে আসাদুল রশিদ মেয়েটিকে তার কার্যালয়ে ডেকে নেন। এ সময় কার্যালয়ে তিনি একাই ছিলেন। একপর্যায়ে মেয়েটিকে তিনি ধর্ষণ করেন। রক্তাক্ত অবস্থায় মেয়েটি বাড়িতে ফিরে তার পরিবারকে বিষয়টি জানান। এ ঘটনায় মেয়েটির মা ধর্ষণের অভিযোগে আসাদুল রশিদকে আসামি করে মামলা করেন। পরে রাতেই তাকে গ্রেপ্তার করে পুলিশ।

মেয়েটির মা জানান, মেয়েটি কারও সঙ্গে কথা বলছেন না। এ অবস্থায় মেয়েকে নিয়ে তিনি খুব অসহায় হয়ে পড়েছেন।

পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্দু বালা বলেন, বিষয়টি জানার পর আবৃত্তি শেখানোর ওই কার্যালয় থেকে রক্তমাখা টিস্যু পেপারসহ ধর্ষণের বিভিন্ন আলামত জব্দ করেছে পুলিশ। মেয়েটির স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।

Share