আগামী জুনে পদ্মা সেতু হয়ে যশোর যাবে ট্রেন

ফরিদপুর প্রতিনিধি : ফরিদপুরের ভাঙ্গা থেকে যশোর পর্যন্ত ৮৭ কিলোমিটার রেলওয়ের সেকশন লাইন নির্মাণ কাজের উদ্বোধন করেছেন রেলমন্ত্রী নুরুল ইসলাম সুজন।

শনিবার (১০ জুন) দুপুর সাড়ে ১২টার দিকে ভাঙ্গা উপজেলার বামনকান্দা রেল জংশন প্রাঙ্গণে এর উদ্বোধন করেন তিনি।

এসময় রেলমন্ত্রী বলেন, ২০২৪ সালের জুন মাসে এ প্রকল্পের কাজ শেষ হবে। এ প্রকল্পের কাজ সম্পন্ন হলে যশোরের সাথে ঢাকার রেল যোগাযোগ সরাসরি স্থাপন হবে। এছাড়াও চলতি বছরের সেপ্টেম্বর মাসে ফরিদপুরের ভাঙ্গার সাথে ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশনে সরাসরি রেল যোগাযোগ স্থাপন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা সেপ্টেম্বর মাসের একটি সুবিধাজনক সময়ে এর উদ্বোধন করবেন।

তিনি আরও বলেন, চট্টগ্রামের দোহাজারী থেকে কক্সবাজার পর্যন্ত ১০২ কিলোমিটার রেললাইন নির্মাণ কাজ চলমান। দ্রুত এই রুটে রেল চলাচল শুরু করা সম্ভব হবে। ২০০৯ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় এসে ৬৪ জেলায় রেল নেওয়ার পরিকল্পনা করেন। সে লক্ষ্যে ভারসাম্যপূর্ণ পরিকল্পনা নিয়ে রেল এগিয়ে যাচ্ছে। গত ১৩ বছরে দেশে রেলের ব্যাপক উন্নয়ন সাধিত হয়েছে। রেল ব্যবস্থার আধুনিকায়ন করা হয়েছে। রেলে গতি এসেছে।

এসময় ভাঙ্গা-যশোর রেলওয়ে প্রকল্পের ব্যবস্থাপক ব্রিগেডিয়ার জেনারেল শামছুল আলম, ফরিদপুরের জেলা প্রশাসক মো. কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার মো. শাহজাহান উপস্থিত ছিলেন।

Share