ইয়াবাসহ গ্রেপ্তার হাইকোর্টের বেঞ্চ অফিসার সোহেল বরখাস্ত

নিজস্ব বার্তা প্রতিবেদক : শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ২০১৮ সালে করা বিভাগীয় মামলায় তদন্ত শেষে হাইকোর্টের বেঞ্চ অফিসার মুহাম্মদ মুর্শেদুল হাসান সোহেলকে চাকরি থেকে বরখাস্ত করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন। বর্তমানে বেঞ্চ অফিসার সোহেল ইয়াবাসহ পুলিশের হাতে গ্রেপ্তার হয়ে কারাগারে রয়েছেন। প্রধান বিচারপতির অনুমোদনক্রমে রোববার হাইকোর্ট বিভাগের রেজিস্ট্রার গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক অফিস আদেশে বেঞ্চ অফিসার সোহেলের বরখাস্তের তথ্য জানানো হয়েছে। পরে এ বিষয়ে বিজ্ঞপ্তি দিয়েছে সুপ্রিম কোর্টের মুখপাত্র ও হাইকোর্ট বিভাগের বিশেষ কর্মকর্তা মোহাম্মদ সাইফুর রহমানও।

উল্লেখ্য, গত ৬ আগস্ট অভিযান চালিয়ে রাজধানীর যাত্রাবাড়ী এলাকা থেকে রানা মণ্ডল নামের এক মাদক কারবারিকে গ্রেপ্তার করেন যাত্রাবাড়ী থানার উপ-পরিদর্শক (এসআই) আতোয়ার রহমান। এ সময় তার কাছ থেকে ১০০ পিস ইয়াবা জব্দ করা হয়। পরে রানা মণ্ডলের দেওয়া তথ্যানুযায়ী যাত্রাবাড়ী ও মিরপুর থানা পুলিশ যৌথভাবে ওই দিনই অভিযান চালায় মিরপুরের মধ্য পীরেরবাগের ৩১৫ নম্বর (তাসমিম বিজয় অ্যাপার্টমেন্ট) বাসার চতুর্থ তলার ফ্ল্যাটে। ফ্ল্যাটটির মালিক বেঞ্চ অফিসার সোহেল। সেখান থেকে প্রথমে ফাতেমা ইসলাম চাঁদনী নামের খুচরা মাদক বিক্রেতাকে ২০০ পিস ইয়াবাসহ গ্রেপ্তার করা হয়। এ সময় তার দেওয়া তথ্যানুযায়ী পুলিশ সোহেলের কাছ থেকেও ৬০০ পিস ইয়াবা উদ্ধার করে। তখন সোহেলকেও গ্রেপ্তার করা হয়। এ ঘটনায় মিরপুর থানায় পৃথক মামলা দায়ের করা হয়েছে।

এ দিকে সুপ্রিম কোর্ট সূত্র জানায়, সোহেলের বিরুদ্ধে আগে থেকেই সুপ্রিম কোর্ট প্রশাসনে বিভিন্ন ধরনের অভিযোগ ছিল। কয়েকবার তাকে সতর্ক করা হয়েছে। এরমধ্যে শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে ২০১৮ সালে করা একটি বিভাগীয় মামলায় তদন্ত শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় সোহেলকে রোববার বরখাস্ত করে আদেশ জারি করেছে সুপ্রিম কোর্ট প্রশাসন।তবে কয়েকটি সূত্র জানায়, মাদকসহ গ্রেপ্তার হওয়ার ঘটনায় সোহেলের বিরুদ্ধে বিভাগীয় মামলাটি দ্রুত নিষ্পত্তি করে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

Share