কলেজছাত্রীকে বাসায় ডেকে দুই বন্ধু মিলে ধর্ষণের অভিযোগ

নিজস্ব জেলা প্রতিনিধি : চট্টগ্রামে এক কলেজছাত্রীকে মিথ্যা তথ্য দিয়ে বাসায় ডেকে নিয়ে দুই বন্ধু মিলে ধর্ষণের অভিযোগ উঠেছে। গত ১১ ডিসেম্বর আকবরশাহ থানার পূর্ব ফিরোজশাহ কলোনীর একটি বাসায় এ ঘটনা ঘটে। মঙ্গলবার থানায় মামলা হওয়ার পর বিষয়টি প্রকাশ পায়।

মামলার আসামিরা হলেন- আকবর শাহ থানার জানারখিল আরিফ চৌধুরী বাড়ির ভাড়াটিয়া মমতাজ চৌধুরীর ছেলে রাকিবুল হাসান আরিয়ান ও পূর্ব ফিরোজ শাহ কলোনির ঈদগাঁও মাঠের পূর্বপাশে ই/পি লেইনে আব্দুল বাতেন মেম্বারের ভবনের পঞ্চম তলার বাসিন্দা জাহিদুল ইসলাম জাহেদের ছেলে মেহেদী হাসান আশিক রব্বানী বাবু।

মামলার এজাহারে বলা হয়েছে, দ্বাদশ শ্রেণি পড়ুয়া মেয়েটির সঙ্গে আরিয়ানের প্রেমের সম্পর্ক ছিল। পরিবারের চাপে মেয়েটি তার সঙ্গে সম্পর্ক ছিন্ন করে। গত ১১ ডিসেম্বর বিকালে ওই কলেজছাত্রী বই কিনতে জিইসি মোড়ে যাওয়ার জন্য বাসা থেকে বের হয়। এ সময় আরিয়ান তাকে ফোন করে বলেন, মোটরসাইকেল দুর্ঘটনায় তিনি আহত হয়েছেন এবং পূর্ব ফিরোজ শাহ কলোনীতে তার বন্ধু বাবুর বাসায় আছেন; মেয়েটি যেন তাকে দেখতে যায়। ওই কলেজছাত্রী সেখানে গেলে আরিয়ান ও বাবু মিলে তাকে ধর্ষণ করেন।

মামলায় অভিযোগ করা হয়েছে, বাবুর বাসায় ওই ঘটনার সময় আর কেউ ছিলেন না। চিৎকার চেঁচামেচির আওয়াজ যেন বাইরে থেকে শোনা না যায়, সেজন্য উচ্চস্বরে গান ছেড়ে দিয়েছিলেন তারা। কান্না করে পায়ে ধরে আকুতি জানিয়েও ধর্ষণের হাত থেকে রক্ষা পায়নি মেয়েটি। ধর্ষণের কথা প্রকাশ করলে মেয়েটিকে হত্যা করে লাশ গুম করার হুমকিও দেয় আরিয়ান ও বাবু। রাতে মেয়েটি অসুস্থ ও বিধ্বস্ত অবস্থায় বাসায় ফিরে কান্নাকাটি শুরু করলে পরিবারের লোকজন বিষয়টি জানতে পারেন। তখন তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়।

আকবর শাহ থানার ওসি জহির হোসেন বলেন, ‘প্রাথমিকভাবে ঘটনার সত্যতা পেয়েছে পুলিশ। ঘটনার পরপর আসামিরা পালিয়ে যাওয়ায় তাদের এখনো ধরা যায়নি। তবে তাদের গ্রেপ্তারে পুলিশের একাধিক দল কাজ করছে।’

Share