পদ্মা সেতুতে নিয়ম ভাঙ্গায় ১০ বাইকারকে ৩০ হাজার টাকা জরিমানা

নয়াবার্তা প্রতিবেদক : ২১ এপ্রিল শুক্রবার সকাল ৯টা থেকে ১১টা পর্যন্ত পদ্মা সেতুতে অভিযান চালিয়ে ১০ বাইকারকে ৩০ হাজার টাকা জরিমানা করেছে পুলিশ। এই বাইক চালকদের মধ্যে আটজন নিয়ম ভেঙ্গে নির্দিষ্ট লেনের বাইরে মোটরসাইকেল চালানোয় তাদেরকে ২৪ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাকি দুইজনকে সেতুতে দাঁড়িয়ে ছবি তোলার অপরাধে ছয় হাজার টাকা জরিমানা করা হয়।

মুন্সীগঞ্জের ট্রাফিক ইন্সপেক্টর বজলুর রহমান জানান, ‘পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচলের জন্য নির্দিষ্ট লেন করে দেয়ার পরও অনেকে সেটা মানছেন না। তাই সড়ক পরিবহন আইন-২০১৮ মোতাবেক নির্দিষ্ট লেনের বাইরে মোটরসাইকেল চালানোয় সর্বমোট আটজনকে ২৪ হাজার টাকা জরিমানা করা হয়। কিছু শর্ত সাপেক্ষে বৃহস্পতিবার ভোর ৬টা থেকে পদ্মা সেতুতে মোটরসাইকেল চলাচল শুরু হয়। এর মধ্যে শর্ত ছিল সেতুতে দাঁড়িয়ে কোনো অবস্থাতেই ছবি তোলা যাবে না এবং নির্দিষ্ট লেনের বাইরে যাওয়া যাবে না। কিন্তু তারা শর্ত ভঙ্গ করায় ট্রাফিক আইনে এ জরিমানা করা হয়।

তিনি আরো বলেন, শুক্রবার সকাল ১০টার দিকে শরীয়তপুরের নওডোবা এলাকায় বাইক চালক ইব্রাহিম ও ইসমাইল মোটরসাইকেল নিয়ে সেতু পার হওয়ার সময় সেতুর উপর দাঁড়িয়ে ছবি তুলছিলেন। পরে তাদের সেতুতে না থামিয়ে জাজিরা প্রান্তে নিয়ে দুইজনের কাছ থেকে তিন হাজার করে ছয় হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

Share