মৌ সিনেমায় কাজ করতে আগ্রহী

বিনোদন ডেস্ক : ১৯৮৯ সালে একটি শ্যাম্পুর বিজ্ঞাপনের মাধ্যমে মডেলিংয়ে পা রাখেন মডেল, নৃত্যশিল্পী ও অভিনেত্রী সাদিয়া ইসলাম মৌ।

ওই বিজ্ঞাপনে তিনি পারিশ্রমিক পেয়েছিলেন ১ লাখ টাকা; যা ওই সময়ে একটি রেকর্ড। তখন থেকে এখন পর্যন্ত তিনিই বাংলাদেশের সর্বাধিক পারিশ্রমিক পাওয়া নারী মডেল।

৩৪ বছর ধরে শীর্ষ মডেল হিসেবে রাজত্ব করতে পারা একটি রেকর্ডই বটে! কিভাবে এত বছর এই শ্রেষ্ঠত্ব ধরে রাখা সম্ভব হলো, সেই নেপথ্যের গল্পগুলোই সাদিয়া ইসলাম মৌ সম্প্রতি ঈদের বিশেষ আয়োজন ‘রাঙা সকাল’-এ বলেছেন।

একটি বেসরকারি টেলিভিশনের নিয়মিত আয়োজন ‘রাঙা সকাল’-এর বিশেষ এই পর্ব প্রচার হবে ঈদের দ্বিতীয় দিন সকাল ৭টায়।

মৌ একজন গুণী নৃত্যশিল্পী। তিনি ছোটবেলায় বাবার সঙ্গে গানের অনুশীলনও করতেন। তার বাবা প্রয়াত সাইফুল ইসলাম ছিলেন জনপ্রিয় একজন সংগীতশিল্পী। আঁকাবাঁকা, বাদশা, আপনজনসহ বেশকিছু ছবিতে প্লে-ব্যাকও করেছিলেন।

১৯৯৫ সালের ৩ জুলাই প্রচার হয়েছিল মৌয়ের প্রথম নাটক ‘অভিমানে অনুভবে’। যদিও অনেকটা জোর করেই তাকে অভিনয়ে রাজি করানো হয়েছিল।

ঢালিউডের তারকা-নির্মাতাদের প্রায় সবাই মৌকে চেয়েছিলেন সিনেমার জন্য। বলিউডের ‘সাজান’ সিনেমার রিমেক ‘স্বজন’ সিনেমাতেও তিনি প্রস্তাব পেয়েছিলেন।

এ বিষয়ে মৌ বলেন, ‘আমি যে ধরনের সিনেমা করতে চাই, সে ধরনের সিনেমা তখন অতটা হতো না। তবে এখন হচ্ছে। গল্পপ্রধান, অভিনয় করার মতো চরিত্র পেলে এখন সিনেমায় কাজ করব।

Share