শাহরুখ খানের ওমরাহ পালনের ভিডিও ভাইরাল

বিনোদন ডেস্ক : সৌদি আরবের মক্কায় গতকাল বৃহস্পতিবার পবিত্র ওমরাহ পালন করেছেন বলিউড তারকা শাহরুখ খান। বৃহস্পতিবার রাত থেকে সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়েছে ইহরাম গায়ে শাহরুখের স্থিরচিত্র ও ভিডিও ছবি। মাথায় উস্কোখুস্কো চুল, মুখে মাস্ক। শাহরুখ খান পবিত্র মক্কা শরিফে ওমরাহ পালন করেছেন বলে খবর প্রকাশ করেছে এনডিটিভি, ইন্ডিয়ান এক্সপ্রেসসহ বিভিন্ন সর্বভারতীয় সংবাদমাধ্যম। টিম শাহরুখ খান ফ্যান ক্লাবের ভেরিফায়েড অফিশিয়াল টুইটার পেজেও খবরটি নিশ্চিত করা হয়েছে।

অভিনেতা আমির খান থেকে দিলীপ কুমার, কাদের খান, সংগীতশিল্পী মুহাম্মদ রাফিসহ বেশ কয়েকজন বলিউড তারকাকে হজ আর ওমরাহ করতে দেখা গেছে অতীতে।

বেশ কয়েক বছর আগে এক ভিডিও সাক্ষাৎকারে শাহরুখ নিজেও জানিয়েছিলেন, ‘হজ করার নিয়ত আছে আমার। আমার ছেলে আরিয়ান আর মেয়ে সুহানাকে নিয়ে ওখানে যাওয়ার ইচ্ছা আছে।’ যদিও শাহরুখের সঙ্গে এবার আরিয়ান বা সুহানা ছিলেন কি না, তা জানা যায়নি। তবে এটা নিশ্চিত যে সৌদি আরবে ‘ডাঙ্কি’-র শুটিংয়ে অংশ নিতে গেছেন শাহরুখ খান। শুটিং শেষ করে মক্কায় গেছেন বলিউড বাদশা। এরপর এখান থেকে তাঁর জেদ্দার রেড সি ফিল্ম ফেস্টিভ্যালে যাওয়ার কথা রয়েছে।

বৃহস্পতিবার রাতেই সামাজিক যোগাযোগমাধ্যমে পবিত্র মক্কা শরিফের সামনে শাহরুখের ছবি ভাইরাল হয়েছে। সেসব ছবিতে তাঁর ভক্তরা একের পর এক মন্তব্য করছেন। মন্তব্যের ঘরে একজন লিখেছেন, ‘আমিই এটা দেখে আবেগ প্রবণ হয়ে পড়ছি। আল্লাহ তাঁকে আর তাঁর পরিবারকে সব সময় রক্ষা করুক।’

আরেক ভক্ত লিখেছেন, ‘এই পুণ্যস্থানে যাওয়ার যে ইচ্ছা তাঁর ছিল, তা পূরণ হয়েছে দেখে আমরাও খুব খুশি।’ আরেকজন লিখেছেন, ‘আল্লাহর কাছে দোয়া করি যেন শাহরুখের ওপর এভাবেই থাকে শেষ দিন পর্যন্ত, আমরা সবাই তা–ই চাই’। শাহরুখের ভক্তরা নিজেদের প্রার্থনা পৌঁছে দিতে চাইলেন প্রিয় অভিনেতার সঙ্গে। কেউ লিখলেন, ‘ইনশা আল্লাহ, আমাদের সবার দোয়া কবুল করুন আল্লাহ।’ কেউ আবার শাহরুখকে উদ্দেশ করেই লিখলেন, ‘মাশ আল্লাহ…’!

এর আগের দিন আরেকটি ছবি শেয়ার করেছিলেন শাহরুখ। বুধবার শুটিং শেষে মরুভূমির মাঝখানে দাঁড়িয়ে ভিডিও রেকর্ড করেছিলেন শাহরুখ। ঝাঁ ঝাঁ রোদে কালো কোট, কালো চশমা পরা শাহরুখের ঠোঁটের কোনায় ছিল মৃদু হাসি। ছবির ক্যাপশনে শাহরুখ লিখেছেন ‘ডাঙ্কি’-র কাজ করে মন ভালো হয়ে গেল। সৌদিতে এত আরামে শুটিং করেছি। এর চেয়ে আর আনন্দের কী হতে পারে!’

এখানে শুটিংয়ের অনুমতি দেওয়ার জন্য সৌদি আরবের সংস্কৃতি মন্ত্রণালয়কে ধন্যবাদ দিয়ে কৃতজ্ঞতা প্রকাশ করেছিলেন শাহরুখ। ধন্যবাদ দিয়েছিলেন পরিচালক রাজকুমার হিরানি এবং সহকর্মীদেরও।
এরপর শাহরুখ খানকে দেখা যাবে ‘পাঠান’ ছবিতে। সম্প্রতি এই অ্যাকশন থ্রিলারের পোস্টারও প্রকাশ্যে এনেছেন তিনি, যাতে দেখা মিলেছে দীপিকা পাড়ুকোন আর জন আব্রাহামের। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবি ২৫ জানুয়ারি মুক্তি পাওয়ার কথা। ‘পাঠান’ ছাড়াও শাহরুখের হাতে আছে আটলির ‘জওয়ান’, যা মুক্তি পাওয়ার কথা ২০২৩ সালেরই ২ জুন। হিন্দি, তামিল, তেলেগু, কানাড়া, মালয়ালম ভাষায় মুক্তি পাবে এই ছবি। শাহরুখের সঙ্গে রয়েছেন বিজয় সেতুপতিও। সামনের বছরের শেষে আসার কথা আছে রাজকুমার হিরানির ‘ডাঙ্কি’।

Share