সাতক্ষীরার শ্যামনগরে ১০ মিনিটের টর্নেডোতে লণ্ডভণ্ড পাঁচ গ্রাম

শ্যামনগর (সাতক্ষীরা) প্রতিনিধি : সাতক্ষীরার শ্যামনগরে হঠাৎ টর্নেডোর আঘাতে রমজাননগর ও কৈখালী ইউনিয়নের পাঁচটি গ্রামে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

বৃহস্পতিবার (২৩ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে টর্নেডোর আঘাতে পাঁচ শতাধিক ঘরবাড়ি বিধ্বস্ত হয়। এর মধ্যে ১২০টি ঘরবাড়ি সম্পূর্ণ এবং ৪ শতাধিক ঘরবাড়ি আংশিক বিদ্ধস্ত হয়।

টর্নেডোর সময় নদীতে মাছ ধরা অবস্থায় কুদ্দুস গাজী (৪০) নামে এক জেলে নিখোঁজ হয়েছেন। তিনি পূর্ব কৈখালী গ্রামে রমজান গাজীর ছেলে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) শাহিনুল ইসলাম জানান, দুপুরের দিকে হঠাৎ টর্নেডো সৃষ্টি হয়। এ সময় ১০ মিনিটব্যাপী তাণ্ডবে পাঁচটি গ্রাম ক্ষতিগ্রস্ত হয়। ঘরবাড়ির টিনের চাল উড়িয়ে নিয়ে যায়। টর্নেডোর সঙ্গে বজ্রসহ শিলাবৃষ্টি হওয়ায় ধান ও তরমুজ ক্ষেতের ব্যাপক ক্ষতি হয়েছে। তাছাড়া কৈখালী বনস্টেশন অফিস ও বিজিবি ক্যাম্প ক্ষতিগ্রস্থ হয়েছে।

তিনি আরও জানান, উপজেলা প্রশাসনের পক্ষ থেকে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। এ ঘটনায় এক জেলে নিখোঁজ আছেন। ফায়ার সার্ভিসের ডুবুরিরদল অনুসন্ধান চালিয়ে যাচ্ছে।

শ্যামনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আক্তার হোসেন বলেন, ঘটনাস্থল পরিদর্শন করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে। নিখোঁজ জেলেকে উদ্ধারে তৎপরতা চলছে।

Share