সাতক্ষীরায় রেকর্ড শনাক্তের দিন

সাতক্ষীরা জেলা প্রতিনিধি : সীমান্ত জেলা সাতক্ষীরায় লকডাউনের চতুর্থ দিনেও করোনা সংক্রমণের হার ঊর্ধ্বমুখী। সর্বশেষ ফলাফলে ১৮৭ জনের শরীরে নমুনা পরীক্ষায় ১০৩ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়েছে, যা পরীক্ষা বিবেচনায় ৫৫ দশমিক শূন্য ৮ শতাংশ। জেলায় এক দিনে সর্বোচ্চ হার এটি।

সাতক্ষীরা স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা গেছে, করোনার উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালে মারা গেছেন এক নারীসহ পাঁচজন। তারা হলেন কালীগঞ্জ উপজেলার নোয়াপাড়া গ্রামের মনিরা খাতুন, দেবহাটা উপজেলার বদরতলা গ্রামের সুশাংক কুমার, শ্যামনগর উপজেলার পাতাখালী দুই সহোদর তোহা কামাল ও সোয়েব খান এবং সদর উপজেলার হাওয়াখালী গ্রামের আবুল হোসেন। এ নিয়ে জেলায় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন কমপক্ষে ২৩২ জন। আর করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৪৮ জন।

লকডাউনে গত শনিবার থেকে সোমবার পর্যন্ত ৪১টি অভিযান পরিচালনা করা হয়েছে। মামলা করা হয়েছে ২১৭টি এবং এই সময়ে স্বাস্থ্যবিধি না মানা ও লকডাউনের বিধিনিষেধ প্রতিপালন না করায় ১ লাখ ২৩ হাজার ৫৪৩ টাকা জরিমানা আদায় করা হয়েছে বলে জানিয়েছে জেলা প্রশাসন।

এখনো জেলায় সব ধরনের গণপরিবহন বন্ধ রয়েছে। কিছু কিছু মোটরযান চলতে দেখা গেছে কিছু এলাকায়। এছাড়া সীমিত সময়ের জন্য সকাল ৮টা থেকে বেলা ২টা পর্যন্ত চলছে ভোমরা স্থলবন্দরের আমদানি-রপ্তানি কার্যক্রম।

সাতক্ষীরায় প্রশাসন কঠোর হলেও নিন্ম আয়ের মানুষকে ঘরে বন্দি করে রাখা যাচ্ছে না। বিশেষ করে ভ্যান, রিকশা- ইজিবাইক চালকরা জীবনের ঝুঁকি নিয়েও শহরের যাত্রীবহনের চেষ্টা করে যাচ্ছেন।

Share