সাহেদের বিরুদ্ধে অস্ত্র মামলার অভিযোগ গঠনের শুনানি ২৭ আগস্ট

নিজস্ব বার্তা প্রতিবেদক : অস্ত্র নিয়ন্ত্রণ আইনের মামলায় রিজেন্ট গ্রুপের চেয়ারম্যান সাহেদ করিমের বিরুদ্ধে দেওয়া অভিযোগপত্র আমলে নিয়েছেন আদালত। আগামী ২৭ আগস্ট এই মামলার অভিযোগ গঠনের শুনানির তারিখ ধার্য করা হয়েছে।

বুধবার ঢাকার ১ নম্বর বিশেষ ট্রাইব্যুনালের বিচারক কে এম ইমরুল কায়েস অভিযোগপত্র আমলে নেন। পরে অভিযোগ গঠনের শুনানির তারিখ ধার্য করেন।

এর আগে, সাহেদকে আদালতে হাজির করে জামিনের আবেদন করা হলে আদালত তা নাকচ করেন।সংশ্লিষ্ট আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউট তাপস কুমার পাল এ তথ্য নিশ্চিত করেন।

এর আগে, ১৩ আগস্ট ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক জুলফিকার হায়াত মামলাটি বিচারের জন্য মহানগর দায়রা জজ আদালতে বদলির আদেশ দেন।

গত ৩০ জুলাই ঢাকার উত্তরা পশ্চিম থানায় করা অস্ত্র নিয়ন্ত্রণ আইনের মামলায় সাহেদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

৭ জুলাই উত্তরার রিজেন্ট হাসপাতালে অভিযান চালান র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। হাসপাতাল থেকে করোনা পরীক্ষার ভুয়া রিপোর্ট জব্দ করা হয়। এ ঘটনায় র‍্যাব বাদী হয়ে সাহেদসহ ১৭ জনের বিরুদ্ধে উত্তরা পশ্চিম থানায় মামলা করে। মামলার পর গত ১৫ জুলাই সাহেদকে সাতক্ষীরা থেকে গ্রেপ্তার করে র‍্যাব।

পরদিন ১৬ জুলাই ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত সাহেদের ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

আদালতে অনুমতি নিয়ে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) সাহেদকে সঙ্গে নিয়ে গত ১৮ জুলাই উত্তরা পশ্চিম থানা এলাকায় অভিযান চালিয়ে অস্ত্র ও মাদক উদ্ধার করে।

Share