সুপ্রিম কোর্ট সংবিধানের রক্ষক : প্রধান বিচারপতি

নয়াবার্তা প্রতিবেদক : বাংলাদেশ সুপ্রিম কোর্ট সংবিধানের রক্ষক উল্লেখ করে প্রধান বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী বলেছেন, এ আদালতের বিচারপতিগণ শুধুমাত্র সংবিধানের সুরক্ষা প্রদানই নয়, বাংলাদেশের অভ্যুদয় এবং বাঙালি জাতির সাংস্কৃতিক এবং মননগত কাঠামো বিনির্মাণে বরাবরই অভিভাবকের দায়িত্ব পালন করে আসছেন।

বাংলাদেশের সংবিধান ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের সুবর্ণজয়ন্তী উদযাপন উপলক্ষে বৃহস্পতিবার জাজেস লাউঞ্জে ‘থিম লোগো’ উন্মোচন অনুষ্ঠানে প্রধান বিচারপতি এসব কথা বলেন। ভারপ্রাপ্ত রেজিস্ট্রার জেনারেল গোলাম রব্বানীর সঞ্চালনায় আরও বক্তব্য প্রদান করেন, আপিল বিভাগের বিচারপতি মো. নূরুজ্জামান ও বিচারপতি ওবায়দুল হাসান।

প্রধান বিচারপতি আরও বলেন, জনগণের প্রাত্যহিক জীবন এবং রাষ্ট্রের গণতান্ত্রিক কাঠামো সংরক্ষণে সুপ্রিম কোর্টের দেওয়া রায়সমূহ গভীর তাৎপর্য বহন করে আসছে। আর জাতির বিভিন্ন ক্রান্তিলগ্নে জাতীয় জীবনে সুযোগ্য নেতৃত্ব প্রদান করে যাচ্ছেন সুপ্রিম কোর্ট বারের আইনজীবীরা।

সংবিধান ও সুপ্রিম কোর্টের ৫০ বছর পূর্তি সম্পর্কে প্রধান বিচারপতি বলেন, এক মনোরম তুলনাহীন সন্ধিক্ষণে আমাদের মহান সংবিধান আর সুপ্রিম কোর্টের যুগপৎ অর্ধশত বছর পূরণ হতে যাচ্ছে সহসাই। অনুপম সে মুহুর্তমালার যথার্থ উৎযাপনে নানান কর্মসূচি হাতে নিয়েছে সুপ্রিম কোর্ট, চলছে সর্বাত্মক প্রস্তুতি। তারই অংশ হিসেবে আজকের এই থিম লোগো উন্মোচন অনুষ্ঠানের আয়োজন।

Share