সৌদি প্রবাসী স্বামীর প্রতারণার মামলায় মডেল অভিনেত্রী স্বর্ণা গ্রেপ্তার

নিজস্ব বার্তা প্রতিবেদক : প্রতারণার মাধ্যমে সৌদি প্রবাসী ব্যবসায়ী স্বামী কামরুল হাসানের নিকট থেকে ১ কোটি ৪৮ লাখ ৬০ হাজার টাকা আত্মসাৎ করার অভিযোগের মামলায় মডেল ও অভিনেত্রী রোমানা ইসলাম স্বর্ণাকে পুলিশ গ্রেপ্তার করেছে। আজ বৃহস্পতিবার সন্ধ্যায় তাকে রাজধানীর মোহাম্মদপুরের লালমাটিয়া এলাকা থেকে গ্রেপ্তার করা হয়।

মামলার এজাহারে বলা হয়েছে, রোমানা ইসলাম স্বর্ণার সঙ্গে সৌদিপ্রবাসী ব্যবসায়ী কামরুল হাসানের ২০১৮ সালে প্রথমে ফেসবুকে পরিচয় হয়। পরে তাঁদের মধ্যে বন্ধুত্ব হয়। বন্ধুত্বের সূত্র ধরে রোমানা কামরুল হাসানের কাছ থেকে গাড়ি কেনার জন্য টাকা নেন। কামরুল দেশে ফিরে আসার পর ২০২০ সালে প্রতারণার মাধ্যমে ফাঁদ পেতে রোমানা তাঁকে বিয়ে করেন।বিয়ের পর তাঁর কাছ থেকে ফ্ল্যাট কেনার টাকা নেন। এরপর কামরুল আবার সৌদি আরবে চলে যান। পরে চাপ দিয়ে মডেল ও অভিনেত্রী রোমানা ইসলাম তার স্বামী কামরুল হাসানের কাছ থেকে তালাক নেন। সম্প্রতি কামরুল হাসান দেশে ফিরে তাঁর টাকায় কেনা গাড়ি ও ফ্ল্যাট ফেরত চান। এতে রোমানা তাঁর সহযোগীদের নিয়ে কামরুলকে হত্যার হুমকি দেন।

ঢাকা মহানগর পুলিশের তেজগাঁও বিভাগের মোহাম্মদপুর বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মৃত্যুঞ্জয় দে সজল বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, ‘সৌদি প্রবাসীর দায়ের করা মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে। মামলায় তার বিরুদ্ধে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ করেছেন ওই ভুক্তভোগী।’ পুলিশের উপকমিশনার হারুনুর রশিদ আরো বলেন, স্বর্ণার সঙ্গে ফেসবুকে পরিচয় হয় ঐ সৗদি প্রবাসীর। এরপর বিয়ে হয় তাদের মধ্যে। সম্প্রতি সৌদি প্রবাসী দেশে ফিরে এসে দেখতে পান যে, রোমানার ঘরে ২৪ বছর বয়সের এক সন্তান রয়েছে। তার এর আগেও একাধিক বিয়ে হয়েছিল।

মোহাম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল লতিফ বলেন, বৃহস্পতিবার সন্ধ্যায় রোমানার বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় সৌদিপ্রবাসী ব্যবসায়ী কামরুল হাসান প্রতারণার মামলা করেন। মামলায় রোমানার মা ও ভাইকেও আসামি করা হয়। পুলিশ লালমাটিয়ায় তাঁদের বাসায় অভিযান চালিয়ে রোমানা, তাঁর মা ও ভাইকে গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। এ মামলার অন্য আসামিরা হলেন- আশরাফি ইসলাম শেইলী (৬০), নাহিদ হাসান রেমি (৩৬), আন্নাফি (২০), ফারহা আহম্মেদ (৩০) ও অজ্ঞাত এক যুবক (৩৭)।

Share