একাত্তরে শ্যামনগরে সুরেন্দ্রনাথ হত্যার ঘটনায় মানবতা বিরোধী অপরাধ মামলায় গ্রেফতার ৪ 

নয়াবার্তা জেলা প্রতিনিধি : আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে দায়েরকৃত একাত্তরের মানবতা বিরোধী অপরাধ মামলায় সাতক্ষীরার শ্যামনগরে গ্রেফতারি পরোয়ানাভুক্ত ১০ আসামীর মধ্যে ৪ আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। ৬ সেপ্টেম্বর মঙ্গলবার দিবাগত মধ্য রাতে শ্যামনগর উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, উপজেলার ঈশ্বরীপুর ইউনিয়নের মৃত বরকত উল্লাহ’র ছেলে সাবেক উপজেলা ভাইস চেয়ারম্যান এস.এম মহসিন উল মুলক, মুন্সিগঞ্জ ইউনিয়নের মৃত নাসির উদ্দিনের ছেলে জি.এম মহিউদ্দিন, মৃত জোহর আলী গাজীর ছেলে মোঃ ফজর আলী গাজী ও শ্রীফলকাটির মৃত মান্দার মোল্লার ছেলে কুদ্দুস গাজী।

শ্যামনগর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী ওয়াহিদ মুর্শেদ বিষয়টি নিশ্চিত করে জানান, ১৯৭২ সালের ১০ অক্টোবর শ্যামনগর উপজেলার মুন্সীগঞ্জ ইউনিয়নের কদমতলা গ্রামের সুরেন্দ্রনাথ মন্ডলকে বাড়ি থেকে তুলে নিয়ে নদীর পাড়ে গুলি করে হত্যার অভিযোগে ২০০৯ সালের ২৬ এপ্রিল সুরেন্দ্রনাথ মন্ডলের মেয়ে চন্দনা রানী মন্ডল মামলা দায়ের করেন। এ মামলায় আন্তর্জাতিক যুদ্ধাপরাধ ট্রাইব্যুনাল ১০ ব্যক্তির বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করায় উল্লিখিত ৪ ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে।

Share